ক্রিকেট

কলকাতার অনুশীলনে সাকিব

কলকাতা, ০৫ এপ্রিল – গত ২৭ মার্চ অনেকটা নীরবেই ভারতে গেছেন সাকিব আল হাসান। আগে ভাগে ভারতে গেলেও মাঠে নামার সুযোগ হয়নি সাকিবের। ৭ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকার পর শনিবার মুক্তি মিলেছে বিশ্বসেরা এই অলরাউন্ডারের। কলকাতার জার্সিতে তাই প্রথমদিনের মতো অনুশীলন করলেন তিনি।

কলকাতা নাইট রাইডার্সের অফিসিয়াল ফেসবুক পেজে বিষয়টি জানানো হয়েছে। সাকিবের অনুশীলনের মুহূর্তের দুটি ছবি ব্যবহার করে ক্যাপশন খেলা হয়েছে, ‘সে (সাকিব) যেখানে ফিল পায়, সেখানে ফিরেছে!’

আরও পড়ুন : দেশে ফিরেই আইপিএল খেলতে গেলেন মোস্তাফিজ

কলকাতার সহকারী কোচ অভিষেক নায়ার জানিয়েছেন, ‘সদ্যই কোয়ারেন্টিন শেষ করেছেন সাকিব। গত ৫-৬ সপ্তাহ খেলার বাইরে ছিল। তবে আইপিএল শুরুর আগে তার নিজেকে প্রস্তুত করার ভালো সুযোগ থাকছে।’

মূলত শনিবারই মাঠে ফেরেন সাকিব। কিন্তু সদ্যই কোয়ারেন্টিন কাটিয়ে মাঠে ফেরায় দলের প্রথম প্রস্তুতি ম্যাচে খেলতে পারেননি তিনি। শনিবার পুরোদমে অনুশীলন না করলেও প্রস্তুতি ম্যাচ শেষে সবার সঙ্গে কিছুটা সময় রানিং করে কাটান।

কলকাতা নাইট রাইডার্সের হয়েই নিজের আইপিএল ক্যারিয়ার শুরু করেছিলেন সাকিব। ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতার হয়ে খেলেন তিনি। ২০১৮ সালে সাকিবকে ছেড়ে দেয় কলকাতা। এরপর টানা দুই মৌসুম সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল মাতান সাকিব। পরবর্তী সময়ে আইসিসি কর্তৃক নিষেধাজ্ঞা থাকায় গত মৌসুমে সাকিবকে ছেড়ে দেয় হায়দরাবাদ।

আইপিএলের চতুর্দশ আসরের নিলাম থেকে সাকিবকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। বাংলাদেশের এই অলরাউন্ডারকে পুনরায় দলে নিতে ৩ কোটি ২০ লাখ রুপি খরচ করেছে বলিউড বাদশা শাহরুখ খানের দল।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ০৫ এপ্রিল

Back to top button