নোয়াখালী

রোহিঙ্গাদের পাসপোর্ট করতে সহযোগিতা, ইউপি সদস্য গ্রেফতার

নোয়াখালী, ০৩ ফেব্রুয়ারি – রোহিঙ্গাদের পাসপোর্ট করতে সহায়তা করার মামলায় নোয়াখালীর সেনবাগ উপজেলা থেকে আব্দুল হাকিম নামে এক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার হাকিম উপজেলার কাদরা ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য।

তিনি কক্সবাজারের উখিয়া থেকে পালিয়ে আসা তিন রোহিঙ্গা যুবককে ইউনিয়ন পরিষদের জন্মনিবন্ধন ও নাগরিক সনদ দিয়ে পাসপোর্ট তৈরির কাজে সহযোগিতা করেছেন বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন : মুজিববর্ষ উপলক্ষে মাসব্যাপী ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দুপুরে নোয়াখালী বিচারিক আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে সোমবার (১ ফেব্রুয়ারি) দিনগত রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাতেন মৃধা বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, কক্সবাজারের উখিয়ার হাকিমপাড়ার রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে মোহাম্মদ ইউছুফ, মোহাম্মদ মুসা ও মোহাম্মদ আবদুল আজিজ নামে তিন রোহিঙ্গা যুবক সেনবাগে পালিয়ে আসে। পরে স্থানীয় ইউপি সদস্য আব্দুল হাকিমের সহযোগিতায় তারা ওই ইউনিয়নের নাগরিক ও জন্মনিবন্ধন সনদ তৈরি করে। দু’টি সনদে তাদের ঠিকানা ছয় নম্বর ওয়ার্ড নজরপুর উল্লেখ করা হয়। এ সনদগুলো ব্যবহার করে ২০১৮ সালের ২৪ ডিসেম্বর নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে ওই তিন রোহিঙ্গা যুবক।

পরে আকবর শাহ থানা পুলিশ ওই তিন যুবককে আটক করে। এ ঘটনায় উপ-পরিদর্শক (এসআই) আশাদুল ইসলাম বাদী হয়ে আকবর শাহ থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা জারি হলে সেই পরোয়ানার ভিত্তিতে সেনবাগ থানা পুলিশ আব্দুল হাকিমকে গ্রেফতার করে।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর
এন এইচ, ০৩ ফেব্রুয়ারি

Back to top button