নারায়নগঞ্জ

না.গঞ্জের থানা ও ফাঁড়ি‌তে ভা‌রি অস্ত্রে স‌জ্জিত নিরাপত্তা চৌকি

নারায়ণগঞ্জ, ০৯ এপ্রিল – নারায়ণগঞ্জ জেলার সাতটি থানা, তদন্তকেন্দ্র ও পুলিশ ফাঁড়িগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদারসহ স্থাপন করা হয়েছে ভা‌রি অ‌স্ত্রে সজ্জিত নিরাপত্তা চৌকি।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) বিকাল থেকেই তল্লাশির মধ্যে দিয়ে থানায় প্রবেশ করতে হচ্ছে। একইসঙ্গে পুলিশের সংখ্যাও বাড়ানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান।

আরও পড়ুন : শীতলক্ষ্যায় লঞ্চকে ধাক্কা দেওয়া সেই কার্গো জাহাজসহ আটক ১৪

পুলিশ জানায়, বৃহস্পতিবার বিকাল থেকেই নারায়ণগঞ্জ জেলার সব থানা, পলিশ ফাঁড়ি ও তদন্তকেন্দ্রে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। নিরাপত্তার অংশ হিসেবে গুরুত্ব অনুসারে থানা, ফাঁড়ি ও তদন্তকেন্দ্রে এলএমজি, মেশিন গান বসিয়ে বালুর বা সিমেন্টের বস্তা দিয়ে বিশেষ ধরনের প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। পাশাপাশি বাড়ানো হয়েছে পুলিশ সদস্যের সংখ্যা। এসব চৌকিতে সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করছেন পুলিশ সদস্যরা। ঝুঁকি বিবেচনা করে কিছু থানার ছাদে ও সামনের ফাঁকা স্থানে এ ধরনের চৌকি বসানো হয়েছে।

এ ব্যাপারে নারায়ণগঞ্জের পুলিশ সুপার মো. জায়েদুল আলম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সম্প্রতি সারা দেশে বিচ্ছিন্নভাবে সন্ত্রাসী কার্যকলাপ সংঘটিত হয়েছে। এ কারণে পুলিশ হেডকোয়ার্টার থেকে থানাগুলোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। পুলিশের নিজের নিরাপত্তা ও মানুষের জালমাল হেফাজত করতে এবং যেকোনও সন্ত্রাসী কার্যকলাপ প্রতিরোধ করতেই থানাগুলোর নিরাপত্তা বাড়ানো হয়েছে।’

তিনি বলেন, ‘জেলার সব থানা, ফাঁড়ি ও তদন্তকেন্দ্রকে নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। এই নির্দেশ যারা মানবে না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, জেলার বাড়তি নিরাপত্তার অংশ হিসেবে জেলা পুলিশের আওতাধীন সব থানা, ফাঁড়ি, তদন্তকেন্দ্র ও স্থাপনাগুলোতে এলএমজি পোস্ট স্থাপন করা হয়েছে। পাশাপাশি পুলিশের সংখ্যাও বাড়ানো হয়েছে।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ০৯ এপ্রিল

Back to top button