নারায়নগঞ্জ

শীতলক্ষ্যায় লঞ্চডুবি : নিহতের পরিবার পাবে ২৫ হাজার টাকা

নারায়ণগঞ্জ, ০৫ এপ্রিল – নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে রাবিত আল হাসান নামে মুন্সিগঞ্জগামী একটি লঞ্চ প্রায় ৪৬ জন যাত্রী নিয়ে ডুবে গেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৫ নারীর লাশ উদ্ধার করা হয়েছে। তবে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

ডুবে যাওয়া লঞ্চ দুর্ঘটনায় প্রত্যেক নিহতের পরিবারকে সৎকারের জন্য ২৫ হাজার টাকা করে দেয়া হবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম। এছাড়া যারা আহত হয়েছেন কিংবা অসুস্থ আছেন তাদের জন্য সরকার চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করবে।

আরও পড়ুন : শীতলক্ষ্যায় লঞ্চডুবি : চার সদস্যের তদন্ত কমিটি গঠন

তিনি বলেন, যে লঞ্চটি ডুবে গেছে সেটি বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ প্রত্যয় শনাক্ত করতে পেরেছে। উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিস, নৌবাহিনী, নৌপুলিশ, কোস্ট গার্ড, জেলা পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সম্মিলিতভাবে কাজ করছে।

এদিকে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের (অপারেশন ও মেইনটেন্যান্স) পরিচালক লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান বলেন, ডুবে যাওয়ার সময় প্রচুর বাতাস ও বৈরি আবহাওয়া ছিল। এ সময় পেছন থেকে একটি কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চটি ডুবে যায়। ডুবে যাওয়া লঞ্চটি শনাক্ত করা গেছে। নদীর পার থেকে লঞ্চটি ৬০ থেকে ৭০ গজের মধ্যে রয়েছে।

তিনি বলেন, বর্তমানে নদীতে তিনটি ডাইনিং টিম অপারেশন করছে। রাতের বেলায় পানির ভেতর দৃষ্টিতে সীমাবদ্ধতা রয়েছে তবুও ডুবুরি দল অপারেশন চালিয়ে যাচ্ছে। রাতের বেলা বলে একটু সময় সাপেক্ষ ব্যাপার।

এক প্রশ্নের জবাবে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, আমরা আশা করি না যে, খুব বেশি মরদেহ থাকবে। কারণ নদীর তীর থেকে স্পটটি কাছেই। অনেকেই সাঁতরে উপরে উঠেছেন। আমরা আরও বিস্তারিত তথ্য কিছু সময় পরে দিতে পারব।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৫ এপ্রিল

Back to top button