সিলেট

সিলেট-৩ আসনের উপনির্বাচনে বাগড়া বসিয়েছে করোনা সংক্রমণ : সিদ্ধান্ত পরবর্তীতে

সিলেট, ০১ এপ্রিল – দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে জাতীয় সংসদের সিলেট-৩ (২৩১) আসন গঠিত। বিগত তিনটি নির্বাচনে এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগের মাহমুদ উস সামাদ চৌধুরী। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১১ মার্চ ঢাকার একটি হাসপাতালে তিনি মারা যান। এ কারণে আসনটি শূন্য হয়েছে।

নির্বাচন বিধি অনুযায়ী- এ আসনে ৯০ দিনের মধ্যে নির্বাচন করতে হবে। সে হিসাবে আগামী জুনের মধ্যে উপনির্বাচন হওয়ার কথা। তবে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় সিলেট-৩ আসনে তড়িৎ কোনো পদক্ষেপ নেয়া যাচ্ছে না। বৃহস্পতিবার (১ এপ্রিল) নির্বাচন ভবনে কমিশনের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

আরও পড়ুন : মৌলভীবাজারে সকল পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

বৈঠক শেষে সাংবাদিকদের উদ্দেশে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, ‘সিলেট-৩ আসনের উপনির্বাচনের বিষয়ে পরবর্তীতে জানানো হবে।

তিনি জানান, আগামী ১১ এপ্রিল ৩৭১ ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। এছাড়াও ৬ষ্ঠ ধাপে ১১ পৌরসভার নির্বাচন, চিলমারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যানের শূন্যপদে উপনির্বাচন এবং সুনামগঞ্জ জেলা পরিষদের ১১নং ওয়ার্ডের শূন্যপদে নির্বাচনও স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এসব নির্বাচন স্থগিত থাকবে।

সূত্র : সিলেটভিউ২৪
এন এইচ, ০১ এপ্রিল

Back to top button