মানিকগঞ্জ

সিংগাইরে দুবারের নির্বাচিত মেয়রপ্রার্থীর জামানত বাজেয়াপ্ত

মানিকগঞ্জ, ০১ মার্চ – রোববার অনুষ্ঠিত সিংগাইর পৌরসভার নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী অ্যাডভোকেট খোরশেদ আলম ভূঁইয়া জয়ের জামানত বাজেয়াপ্ত হয়েছে। এর আগে মানিকগঞ্জ পৌরসভার নির্বাচনেও মেয়র পদে বিএনপির প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছিল।

নির্বাচনী আইন অনুসারে প্রদত্ত ভোটের ৮ শতাংশ না পাওয়ায় তার জামানত বাজেয়াপ্ত হয়। টানা দুবারের বিপুল ভোটে বিজয়ী হওয়া মেয়র জয়ের জামানত বাজেয়াপ্ত হওয়ায় রাজনৈতিক মহলে ব্যাপক সমালোচনা চলছে।

জেলা নির্বাচন অফিসার শেখ মুহাম্মদ হাবিবুর রহমান জানান, তার জামানতের এই টাকা নিয়ম অনুযায়ী সরকারি কোষাগারে চলে যাবে। তিনি ওই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত প্রসঙ্গে বলেন, নির্বাচনী আইনে কোনো প্রার্থী যদি কাস্টিং ভোটের ৮ শতাংশের কম ভোট পান, তা হলে তাদের নির্বাচনী জামানত বাজেয়াপ্ত হয়।

আরও পড়ুন : পাটুরিয়ায় পণ্যবাহী ট্রাক নদীতে, নিখোঁজ ২

নির্বাচনী ফল বিশ্লেষণে দেখা যায়, সিংগাইর পৌর নির্বাচনে মোট কাস্ট হয়েছে ১৬ হাজার ৫৫ ভোট। বিপরীতে বিএনপির এই মেয়রপ্রার্থীর প্রাপ্ত ভোট এক হাজার ৭১৯।

অন্যদিকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবু নাঈম মোহাম্মদ বাসার ১৪ হাজার ৩২২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত মানিকগঞ্জ পৌর নির্বাচনেও বিএনপিদলীয় প্রার্থী মো. আতাউর রহমান আতার জামানত বাজেয়াপ্ত হয়েছিল।

সূত্র : যুগান্তর
এন এইচ, ০১ মার্চ

Back to top button