পশ্চিমবঙ্গ

মমতা ক্ষমতায় আসলে আরেকটি কাশ্মীর হবে পশ্চিমবঙ্গ

কলকাতা, ০৭ মার্চ – ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেতার শুভেন্দু অধিকারী বলেছেন, পশ্চিমবঙ্গকে আরেকটি কাশ্মীরে রূপান্তরিত করতে চাচ্ছে তৃণমূল কংগ্রেস।

আসন্ন রাজ্যসভা নির্বাচনে তিনি নন্দীগ্রাম থেকে প্রার্থী হয়েছেন। এর আগে শ্যামা প্রসাদ মুখার্জির কথা উল্লেখ করে তিনি বলেন, যদি জনসংঘের এই প্রয়াত প্রতিষ্ঠাতা না থাকতেন, তবে বাংলাদেশের মতো ভারতও একটি ইসলামিক দেশে পরিণত হতো।

এনডিটিভি ও হিন্দুস্থান টাইমসের খবরে এমন তথ্য মিলেছে।

মমতা ব্যানার্জির ঘনিষ্ঠসহযোগী ছিলেন শুভেন্দু। এখন তারা একই আসনে পরস্পরের বিরুদ্ধে লড়ছেন।

আরও পড়ুন : শিলিগুড়ি ‘দখল’ নিতে মমতা চিন্তায়, পাহাড়ে খোস মেজাজে ‘বন্ধু’ গুরুং

শনিবার বেহালার মুচিপাড়ায় বক্তৃতা দেওয়ার সময় তিনি বলেন, যদি শ্যামা প্রসাদ মুখার্জি না থাকতেন, তবে ভারত ইসলামিক দেশে পরিণত হয়ে যেত। আমাদের বাংলাদেশে বসবাস করতে হত। যদি তৃণমূল কংগ্রেস ক্ষমতায় ফিরে আসে, তাহলে পশ্চিমবঙ্গ কাশ্মীরে পরিণত হয়ে যাবে।

গত ১৪ ফেব্রুয়ারি তিনি অভিযোগ করে বলেন, ‘জয় বাংলা’ স্লোগান নিয়ে এসে পশ্চিমবঙ্গকে বাংলাদেশে রূপান্তরিত করতে চায় তৃণমূল কংগ্রেস।

এই রাজনীতিবিদ আরও বলেন, বছর চারেক আগে নারায়ণগঞ্জের এমপি শামীম ওসমান প্রথম ‘খেলা হবে’ শ্লোগান দেন। তৃণমূল কংগ্রেস পশ্চিমবঙ্গকে বাংলাদেশে পরিণত করতে চান, যে কারণে তিনি জয় বাংলা স্লোগান নিয়ে এসেছেন। আমাদের স্লোগান হল—‘ভারত মাতা কি জয়’ ও ‘জয় শ্রীরাম’।

তার এই বক্তব্যের জবাবে কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ বলেন, বিজেপির বক্তব্য অনুসারে, ২০১৯ সালের আগস্টের পর কাশ্মীর স্বর্গে পরিণত হয়ে গেছে। তাহলে পশ্চিমবঙ্গ যদি কাশ্মীর হয়, সমস্যা কী?

সূত্র : যুগান্তর
এন এ/ ০৭ মার্চ

Back to top button