শিক্ষা

সংগঠনের গতিশীলতা আনতে চায় শাবিপ্রবি ছাত্রলীগ

সিলেট, ১১ ফেব্রুয়ারি – দীর্ঘ আট বছর ধরে কমিটি না হওয়ায় নতুন নেতৃত্বহীনতায় ভুগছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগ। তাই নতুন কমিটি দিয়ে নতুন নেতৃত্বের দাবি জানিয়েছেন ছাত্রলীগের নেতারা।

বুধবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শাবি প্রেসক্লাবের নতুন কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এ দাবি জানান ছাত্রলীগের পদ প্রত্যাশীরা।

মতবিনিময়কালে ছাত্রলীগের বিভিন্ন স্থরের নেতারা বলেন, দীর্ঘ আট বছর থেকে নতুন কমিটি না হওয়ায় শাবিপ্রবি ছাত্রলীগের মধ্যে হতাশা বিরাজ করছে। একটি কমিটি দিয়ে দীর্ঘ আট বছর সময় কেটে গেছে। এরই মধ্যে কমিটি না হওয়ায় অনেক সিনিয়র নেতারাও ক্যাম্পাস ত্যাগ করেছেন।

তারা বলেন, কমিটির ধারাবাহিকতা না থাকলে নতুন নেতৃত্ব তৈরি হয় না। যা একজন কর্মী ও দেশের জন্য অমঙ্গলজনক। এতে ছাত্ররাজনীতিতে ভাটা নেমে আসে। আশা করি ক্যাম্পাস খুললে শিগগিরই নতুন কমিটির মাধ্যমে নতুন নেতৃত্ব পাবে শাবিপ্রবি ছাত্রলীগ। শাবিপ্রবি প্রেসক্লাব আর ছাত্রলীগ একে অপরের পরিপূরক। সেজন্য বিশ্ববিদ্যালয়ের স্বার্থে এবং বিভিন্ন উন্নমনমূলক কর্মকাণ্ডে প্রেসক্লাব আর শাবিপ্রবি ছাত্রলীগ ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে।

আরও পড়ুন : শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি চবি শিক্ষার্থীদের

শাবিপ্রবি প্রেসক্লাবের সভাপতি জুবায়ের মাহমুদ বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের স্বার্থে বিভিন্ন সংকট- সম্ভাবনাগুলো গণমাধ্যমে তুলে ধরি। আশাকরি বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকে আরও ত্বরান্বিত করতে শাবিপ্রবি প্রেসক্লাব ও ছাত্রলীগ যৌথভাবে কাজ করবে।

মতবিনিময়কালে আরও উপস্থিত ছিলেন শাবিপ্রবি ছাত্রলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক মো. খলিলুর রহমান, উপ-দপ্তর সম্পাদক সজিবুর রহমান, উপ ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ইমরান আহমেদ, সদস্য আশরাফ কামাল আরিফ, মাহবুবুর রহমান, ছাত্রলীগ নেতা তারেক হালিমী ও সামাজিক বিজ্ঞান অনুষদ যুগ্ম সাধারণ সম্পাদক সুমন সরকার প্রমুখ।

এছাড়া মতবিনিময়কালে আরও উপস্থিত ছিলেন শাবিপ্রবি প্রেসক্লাবের সহ-সভাপতি রাজীব হোসেন, সাধারণ সম্পাদক মাসুদ আল রাজী, সহ-সম্পাদক জি এম ইমরান হোসেন, কার্যকরী সদস্য নুরুল ইসলাম রুদ্র, হাসান নাঈম, রাশেদুল হাসান।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর
এন এইচ, ১১ ফেব্রুয়ারি

Back to top button