শিক্ষা

আল-জাজিরার প্রতিবেদনের নিন্দায় কুবি শিক্ষক সমিতি

কুমিল্লা, ০৭ ফেব্রুয়ারি – কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরায় বাংলাদেশ সম্পর্কিত সাম্প্রতিক প্রতিবেদনটি মিথ্যা, মানহানিকর, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও দূরভিসন্ধিমূলক বাংলাদেশবিরোধী আখ্যা দিয়ে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

শনিবার (৬ ফেব্রুয়ারি) শিক্ষক সমিতির সভাপতি ড. মো. শামিমুল ইসলাম এবং সাধারণ সম্পাদক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।

আরও পড়ুন : মেডিকেলে ভর্তি পরীক্ষা ২ এপ্রিল, ডেন্টালে ৩০ এপ্রিল

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভিত্তিহীন কিছু তথ্য, অডিও-ভিডিও ক্লিপ ব্যবহার এবং প্রযুক্তির কারসাজির মাধ্যমে একটি প্রতিবেদন তৈরি করে প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারাকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র করেছে আল-জাজিরা। প্রতিবেদনটি উদ্দেশ্যপ্রণোদিত বিভ্রান্তিকর সিরিজ ছাড়া আর কিছুই নয়। যা মূলত উগ্রবাদী সংগঠন বিএনপি-জামাতের সঙ্গে কুখ্যাত ব্যক্তিদের যোগসাজশে তৈরি রাজনৈতিক অপপ্রচার।

প্রতিবেদনে আল-জাজিরা নিজে যাকে ‘সাইকোপ্যাথ’ আখ্যা দিয়েছে তার প্রলাপের উপর ভিত্তি করে একটি রাষ্ট্রের বিরুদ্ধে প্রতিবেদনে তৈরি করা একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের জন্য চরম দায়িত্বহীনতার পরিচায়ক বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

প্রতিবেদনটি প্রত্যাখ্যান করার পাশাপাশি দেশবিরোধী সকল ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৭ ফেব্রুয়ারি

Back to top button