ক্রিকেট

টাইগারদের সুবিধার কথা ভাবায় কিউই বোর্ডকে বিসিবির ধন্যবাদ

ঢাকা, ০৬ ফেব্রুয়ারি – তিন ম্যাচের ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি খেলতে মার্চে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ দল। গত সপ্তাহে সাত দিন পিছিয়ে সফরটি চূড়ান্ত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। মূলত বাংলাদেশ দলকে প্রস্তুতির সুযোগ করে দিতেই পরিবর্তন এসেছে সূচিতে। এজন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ধন্যবাদ জানিয়েছে কিউই ক্রিকেট বোর্ডকে।

নতুন সূচিতে বাংলাদেশ এখন কুইন্সটাউনে পাঁচ দিনের ক্যাম্প করতে পারবে। করোনাভাইরাসের কারণে কড়া নিয়মে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে তামিম-মুশফিকদের। তিন দিনের আইসোলেশনের পর ক্রিকেটাররা নিজেদের মধ্যে অনুশীলন শুরু করতে পারবেন। এরপর ধাপে ধাপে সফরকারী দল ‘বন্দী জীবন’ থেকে বেরিয়ে আসবে। কোয়ারেন্টিন পর্ব শেষে কুইন্সটাউনে পাঁচ দিনের ক্যাম্প দিয়েই আসল প্রস্তুতির সুযোগ পাবে বাংলাদেশ।

আরও পড়ুন : প্রথম বাংলাদেশি হিসেবে দশম টেস্ট শতক মুমিনুলের

আজ (শনিবার) সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রতি। তিনি বলেছেন, ‘মহামারীর সময় বাংলাদেশ ক্রিকেট দলের প্রস্তুতি নিয়ে নিউজিল্যান্ড ক্রিকেটের সঙ্গে আমাদের আলাপ চলতে থাকে। সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে অতিথি দলের যে চ্যালেঞ্জ থাকবে, তা নিয়ে নিউজিল্যান্ড ক্রিকেটের ভাবনাকে আমরা সমর্থন করি। বাধ্যতামূলক কোয়ারেন্টিন শেষে কুইন্সটাউনে বাংলাদেশ পাঁচ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে, যা দলকে পর্যাপ্ত প্রস্তুতির সময় দেবে।’

আগের সূচিতে তিন ম্যাচের ওয়ানডে হওয়ার কথা ছিল ১৩, ১৭ ও ২০ মার্চ। নতুন সূচিতে ম্যাচ তিনটি হবে ২০, ২৩ ও ২৬ মার্চ যথাক্রমে ডানেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে। অন্যদিকে তিন ম্যাচের টি-টোয়েন্টি ২৩, ২৬ ও ২৮ মার্চ হওয়ার কথা থাকলেও এখন ২৮ মার্চ, ৩০ মার্চ ও ১ এপ্রিল হবে যথাক্রমে হ্যামিল্টন, নেপিয়ার ও অকল্যান্ডে।

২০১৯ সালের মার্চে ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার পর এবারই প্রথম নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ দল। ক্রাইস্টচার্চের দুটি মসজিদে এক বন্দুকধারীর হামলার মারা গিয়েছিলেন ৫০ জনের বেশি। এরপর সিরিজ স্থগিত করে দেশে ফেরে তামিম-মুশফিকরা। চলতি মাসের শেষ সপ্তাহে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ দল।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ০৬ ফেব্রুয়ারি

Back to top button