পশ্চিমবঙ্গ

শুভেন্দুর পর ‘বেসুরো’ রাজীব, অস্বস্তি এড়াতে বৈঠকে বসছে তৃণমূলের শীর্ষনেতৃত্ব

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়

কলকাতা, ১৩ ডিসেম্বর – বিধানসভা নির্বাচনের আগে ‘বেসুরো’ রাজীব বন্দ্যোপাধ্যায়। দলীয় নেতৃত্বের উপরে যে অসন্তুষ্ট তা অরাজনৈতিক সভায় তাঁর মন্তব্যের মাধ্যমেই স্পষ্ট। সূত্রের খবর, এই পরিস্থিতিতে বনমন্ত্রীকে নিয়ে বৈঠকে বসতে চলেছে তৃণমূল (TMC) শীর্ষনেতৃত্ব। রবিবার দুপুরে দক্ষিণ কলকাতার একটি বাড়িতে বৈঠক হওয়ার কথা।

দিনকয়েক আগে টালিগঞ্জের অরাজনৈতিক সভায় প্রথমবার মুখ খুলেছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। স্তাবকতা না করলে কিছুই হয় না বলে, দলীয় নেতৃত্বের একাংশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন। দিনকয়েক আগে শ্রীরামপুরে ব্রাহ্মণদের এক সভাতে শ্রীরামকৃষ্ণের বাণীকে হাতিয়ার করে বলেছিলেন ইঙ্গিতপূর্ণ মন্তব্য। সাধারণ মানুষের জন্য কাজ করতে গিয়ে বাধা পেলে অন্য অনেক পথই খোলা রয়েছে বলে জানিয়েছিলেন বনমন্ত্রী। পালটা যদিও নাম না করে তাঁকে আক্রমণ করেছিলেন উদয়ন গুহ। হয় জল, নয় জঙ্গল, আর না হলে বিজেপিতে জায়গা রয়েছে বলে ফেসবুক পোস্টে মন্ত্রীকে কটাক্ষ করেছিলেন তৃণমূল বিধায়ক। তবে বিধানসভা নির্বাচনের আগে পারস্পরিক আকচাআকচিতে যথেষ্ট অস্বস্তিতে তৃণমূল। আর শাসকদলের গৃহকোন্দল স্বাভাবিকভাবেই অক্সিজেন জোগাচ্ছে গেরুয়া শিবিরকে।

আরও পড়ুন : উন্নয়নে এগিয়ে বাংলা এরপরেও সুকৌশলে রাজ্য দখল করার চেষ্টা বিরোধীদের

তাই ভোটের আগে দলের অন্দরে অশান্তি মেটাতে তৎপর ঘাসফুল শিবির। সূত্রের খবর, আলোচনার মাধ্যমে রাজীব বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অশান্তি মেটানোর চেষ্টায় কোমর বেঁধে লেগেছে দলীয় নেতৃত্ব। রবিবার দুপুরে রাজ্যের বনমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসার কথা। দক্ষিণ কলকাতার একটি বাড়িতে বৈঠক হবে। শোনা যাচ্ছে বৈঠকে থাকতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ একাধিক শীর্ষনেতৃত্ব। থাকতে পারেন তৃণমূলের ভোটকৌশলী প্রশান্ত কিশোরও। উল্লেখ্য, বেশ কয়েকদিন আগেই মন্ত্রিত্ব ছাড়েন শুভেন্দু অধিকারী (Subhendu Adhikari)। মাথাচাড়া দেয় দলবদলের জল্পনা। সেই সময় তাঁর সঙ্গেও বৈঠক করা হয়। যদিও সেই বৈঠকেও সম্পর্কের শীতলতা কাটেনি। এবার রাজীব বন্দ্যোপাধ্যায়ের তিক্ততা মেটানো যায় কিনা, সেদিকেই নজর রাজনৈতিক মহলের।

সূত্র: সংবাদ প্রতিদিন
এন এ/ ১৩ ডিসেম্বর

Back to top button