অপরাধ

ফেসবুকে এসএসসির ‘প্রশ্ন বিক্রির’ পোস্ট, যুবক গ্রেপ্তার

ঢাকা, ০১ মে – সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এসএসসি ও সমমানের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ানোর অভিযোগে হিমেল মুস্তাকিম নামে এক যুবককে গ্রেপ্তার করেছে সিআইডির সাইবার পুলিশ সেন্টার।

সোমবার (১ মে) রাজধানীর গুলশান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়।

সিআইডি সাইবার পুলিশ সেন্টারের বরাত দিয়ে শিক্ষা মন্ত্রণালয় জানায়, এসএসসি ও সমমান পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ও গুজব ছড়ানোর অভিযোগে ঢাকার গুলশান এলাকায় অভিযান চালিয়ে হিমেল মুস্তাকিম নামে একজনকে গ্রেপ্তার করেছে সিআইডি সাইবার পুলিশ সেন্টার। এ সময় তার ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়।

বলা হয়, সম্প্রতি হিমেল মুস্তাকিম নামের এক প্রতারক ফেসবুকে ইংরেজিতে লেখা ‘এসএসসি ব্যাচ ২০২৩’ নামে একটি গ্রুপে তার কাছে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র রয়েছে বলে একটি পোস্ট দেয়। পোস্টে তিনি উল্লেখ করেন এসএসসি ২০২৩ এর বাংলা প্রথম পত্রের শতভাগ কমন প্রশ্ন লাগলে দ্রুত যোগাযোগ করুন। প্রশ্ন পাবার সময়কাল পরীক্ষার দিন ভোর ৪টা থেকে ৬টার মধ্যে।

পরবর্তীতে হিমেল তার ‘প্রশ্ন /কোশ্চেন অল বোর্ড’ নামে ফেসবুক পেইজ বেশ কিছু এসএসসি পরীক্ষার্থীকে অ্যাড করে। এরপর হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রশ্ন দেওয়ার জন্য হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে প্রতিজনের কাছ থেকে ১৫৫০ টাকা করে নেয়।

পুরো বিষয়টি সিআইডির সাইবার মনিটরিং টিমের নজরে এলে প্রতারককে শনাক্ত করে আজ ঢাকার গুলশান এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ০১ মে ২০২৩

Back to top button