রূপচর্চা

এক রাতেই ত্বকের উজ্জ্বলতা বাড়াবেন যেভাবে

সারাদিন নানা কারণেই আমাদের বাইরে থাকতে হয়। রোদ, ধুলোবালি ইত্যাদি কারণে আমাদের ত্বক অনুজ্জ্বল ও কালচে হয়ে যায়। দেখতে অনেকটাই মলিন মনে হয়। এধরণের সমস্যায় ঘরোয়া কিছু উপায়ে ফিরিয়ে আনতে পারেন আপনার ত্বকের হারানো উজ্জ্বলতা। রাতে ঘুমানোর আগে প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। আর তাতে মাত্র এক রাতেই আপনার ত্বক হয়ে উঠবে আগের মতোই উজ্জ্বল।

লেবুর রস : লেবুর রস তুলায় নিয়ে সরাসরি মুখে লাগান। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বকে প্রাকৃতিক ব্লিচের কাজ করে।

টক দই : দুই টেবিল চামচ ঠান্ডা টক দইয়ের সঙ্গে এক টেবিল চামচ ঠান্ডা দুধ মিশিয়ে মুখে লাগান। শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। এবার ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

হলুদের গুঁড়া : এক টেবিল চামচ হলুদের গুঁড়ার সঙ্গে সামান্য গোলাপজল মিশিয়ে প্যাক তৈরি করুন। রাতে ঘুমানোর আগে এই প্যাক মুখে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। এবার গোলাপজল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

চন্দনের গুঁড়া : এক টেবিল চামচ চন্দনের গুঁড়ার সঙ্গে সামান্য পানি মিশিয়ে মুখে লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। এবার ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

আলুর রস : অর্ধেকটা আলু ভালো করে ব্লেন্ড করে এর সঙ্গে এক টেবিল চামচ গোলাপজল মিশিয়ে মুখে লাগান। ১০ মিনিট অপেক্ষা করুন। এবার আলুর রস দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

এস সি

Back to top button