পশ্চিমবঙ্গ

রোড শো করার অভিযোগ শ্রাবন্তীর বিরুদ্ধে মামলা

কলকাতা, ০৯ এপ্রিল – আগামী ১০ এপ্রিল চতুর্থ দফায় বেহালা পশ্চিমে ভোটগ্রহণ। আর তার আগে এবার প্রার্থীর বিরুদ্ধেই হলো মামলা।

বৃহস্পতিবার সকাল থেকেই উত্তেজনা ছড়ায় বিজেপির তারকা প্রার্থী শ্রাবন্তী চ্যাটার্জি রোড শো ঘিরে। রোড শো-তে যোগ দেয়ার কথা ছিল মিঠুন চক্রবর্তীরও। কিন্তু অনুমতি সংক্রান্ত জটিলতার কারণে তা বাতিল হয়ে যায়।

এবার সেই ঘটনায় অভিযোগ দায়ের হলো শ্রাবন্তী বিরুদ্ধে। পুলিশি অনুমতি না নিয়ে রোড শো করার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। পর্ণশ্রী থানায় নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ তুলে বৃহস্পতিবার এই এফআইআর দায়ের করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।

আরও পড়ুন : হামলার এক ডজন, হাত ‘রগড়ে’ গেলেও রক্ষা পেল দিলীপের পয়া নম্বরের এসইউভি

এদিকে সকাল থেকেই মিঠুন চক্রবর্তীর রোড শো ঘিরে মানুষের উত্তেজনা ছিল তুঙ্গে। কিন্তু তা স্থগিত রাখতে হয় বিজেপিকে। এরপরই বিজেপি কর্মীরা পর্ণশ্রী থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিরও অভিযোগ ওঠে। ঘটনাস্থলে ছুটে যান শ্রাবন্তী। এরপরই থানায় ঢুকে পুলিশের সঙ্গে কথা বলেন তিনি।

পুলিশের দাবি, ভোটের ৪৮ ঘণ্টা আগে এ ধরনের বড় রোড শো করতে গেলে নির্বাচনের বিধি মেনেই তা করতে হয়। অন্য একটি রাজনৈতিক দল এদিন সকালে ওই সময়ই ওই রুটেই পথসভার অনুমতি নিয়েছিল। ফলে দু’টি দলকে একই সঙ্গে কোনোভাবেই অনুমতি দেয়া সম্ভব নয়। কিন্তু তারপরও বিজেপির সমর্থকরা এদিন থানা ঘেরাও করে ধাক্কাধাক্কি করে একটা অশান্তির বাতাবরণ তৈরি করে বলে দাবি পুলিশের।

এবার সেই ধারায় নির্বাচনী বিধি লঙ্ঘন করার জন্য পর্ণশ্রী থানায় মামলা দায়ের হয় বিজেপি প্রার্থীর বিরুদ্ধে।

এন এইচ, ০৯ এপ্রিল

Back to top button