ক্রিকেট

যেকোন এক ফরম্যাটে অবসরের ইঙ্গিত তামিমের

ঢাকা, ০২ এপ্রিল – সম্প্রতি নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। আর ফিরেই ক্রিকেট নিয়ে নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানালেন তিনি। বাংলাদেশের একমাত্র ব্যাটসম্যান হিসেবে ২৩টি আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক বলেছেন, ক্যারিয়ার দীর্ঘ করতে যেকোনো একটি ফরম্যাট থেকে অবসর নেবেন তিনি।

দেশের একটি ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকারে তামিম ইকবাল জানান, যদি চিন্তা করি পরবর্তী ৪-৫ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চাই, তাহলে তিনটা ফরম্যাট আমার মনে হয় না এক সঙ্গে খেলতে পারবো। এটা সম্ভব নয়। তো আমার বেছে নিতে হবে সম্ভবত কোন দু’টা ফরম্যাট আমার জন্য গুরুত্বপূর্ণ বেশি।

আরও পড়ুন : বিতর্কের অবসান ঘটিয়ে আইপিএলে, পাপনকে সাকিবের ধন্যবাদ

তিনি বলেন, দলে প্রভাব বিস্তার করতে পারবো কোন দুই ফরম্যাটে। সেই দুই ফরম্যাটও আমার বেছে নিতে হবে। এটা এখনো হতে পারে বা এখন থেকে ৬ মাস পরেও হতে পারে। এমনো হতে পারে দুই ফরম্যাটে না খেলে এক ফরম্যাট খেলবো।

সম্প্রতি দেশের ক্রিকেট নিয়ে বেশ আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। যার শুরুটা করেছিলেন সাকিব আল হাসান। বোর্ড কর্মকর্তাদের বিরুদ্ধে নানা সমালোচনা করেন সাকিব। তার কয়েকদিন পরই বিভিন্ন বিষয়ে মুখ খুলেন দেশের ইতিহাসে সেরা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

নিউজিল্যান্ড সফরে থাকায় এসব বিষয়ে তেমন কিছু জানার কথা ছিলো সফররত ক্রিকেটারদের। তবে ব্যক্তিগত কারণে টি টোয়েন্টি না খেলেই দেশে আসেন ওয়ানডে অধিনায়ক।

বৃহস্পতিবার সেই সাক্ষাৎকারে তামিম জানান, বাংলাদেশের ক্রিকেটাররা অতিরিক্ত চান নিয়ে ক্রিকেট খেলছে। তিনি বলেন, আমরা যদি রোবট হতাম, তাহলে কোনো সমস্যা ছিলো না। দোকান থেকে কিনে আবারো লাগিয়ে নিয়ে খেলতাম।

তবে তিনি দলের জন্য কি কি করেছেন সে ব্যাপারে কোনো সাফাই গাইতে রাজি না। দলের ব্যস্ত সিডিউল নিয়েও কথা বলেন তিনি। এমন টাইট সিডিউল থাকায় ক্রিকেটাররা মানসিক ভাবে ভেঙে যাবে বলেও জানান তামিম। নিউজিল্যান্ডে টি টোয়েন্টি না খেলার ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে আগেই জানিয়েছিলেন বলেও জানান ওয়ানডে অধিনায়ক।

সূত্র : পূর্বপশ্চিমবিডি
এন এইচ, ০২ এপ্রিল

Back to top button