ক্রিকেট

আরেকটি হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ

অকল্যান্ড, ৩১ মার্চ – নিউজিল্যান্ডের মাটিতে জয় খরা ঘোচানোর লক্ষ্য নিয়ে দেশটিতে পাড়ি দিয়েছিল বাংলাদেশ। কিন্তু সেই স্বপ্ন ধূসর হতে সময় লাগেনি। একের পর এক হতাশজনক পারফরম্যান্সে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও এখন হোয়াইটওয়াশের মুখে বাংলাদেশ।

বৃহস্পতিবার অকল্যান্ডের ইডেন পার্কে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। এ দফায় নিউজিল্যান্ডের মাটিতে জয় খরা ঘোচানোর জন্য যা শেষ সুযোগ।

আর সেই সুযোগটা নিতে পারলেই হোয়াইটওয়াশ থেকেও রক্ষা পাবে টাইগাররা। কিন্তু বাংলাদেশ পারবে তো? এবারের সফরের পারফরম্যান্স বা রেকর্ড কোনোটাই পক্ষে নেই বাংলাদেশের।

আরও পড়ুন : ক্ষুব্ধ বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো

ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হয়েছিল বাংলাদেশের এবারের নিউজিল্যান্ড মিশন। প্রথম ওয়ানডে ৮ উইকেটে হারে সফরকারীরা। সেটাও ১৩১ রানে অলআউট হয়ে। দ্বিতীয় ম্যাচে ব্যাটিং ভালো হলেও ৫ উইকেটে হেরে সিরিজ হাতছাড়া করে টাইগাররা। তৃতীয় ও শেষ ওয়ানডেতে আবারো ব্যাটসম্যানরা ব্যর্থতার পরিচয় দেয়। হারতে হয় ১৬৪ রানের বড় ব্যবধানে।

এরপর প্রথম টি-টোয়েন্টিতেও ভাগ্য ফেরেনি। প্রথম ম্যাচে ৬৬ রানে হার। বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় ম্যাচে হার ২৮ রানে (ডি/এল)।

এই সফরের আগে নানা সফরে তিন সংস্করণ মিলিয়ে নিউজিল্যান্ডের মাটিতে মোট ২৬ ম্যাচ খেলে হেরেছে সব কটিতে। আর এবারের সফরে হয়ে গেছে ৫ ম্যাচ। যার সবগুলোতেই হার। অর্থাৎ নিউজিল্যান্ডের মাটিতে টানা ৩২ পরাজয়ের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ।

এদিকে এখন পর্যন্ত ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মধ্যে মাত্র ৩২টিতে জিতেছে তারা এবং ৬৪ ম্যাচ হেরেছে। বাকি দুই ম্যাচ পরিত্যক্ত হয়। এর মধ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে ৯ ম্যাচ খেলে এখনো জয়হীন টাইগাররা।

তৃতীয় ও শেষ ম্যাচটাতেও হারলে টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের কাছে হারের ব্যবধানে ডাবল ফিগারে পৌঁছে যাবে বাংলাদেশ।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়। বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), গাজী টেলিভিশন ও টি-স্পোর্টস সরাসরি ম্যাচটি সম্প্রচার করবে।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ৩১ মার্চ

Back to top button