ক্রিকেট

যে ভুলের মাশুল গুনল বাংলাদেশ

নেপিয়ার, ৩০ মার্চ – নেপিয়ারে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১৪৮ রানের লক্ষ্যে নিয়ে খেলতে নেমেছিল বাংলাদেশ। ১ ওভার ৩ বলে ১২ রান তুলেও ফেলছিল লাল-সবুজের দল। ঠিক এই সময় খেলা থামানো হয়। ম্যাচ রেফারি নতুন লক্ষ্য জানিয়ে দেন। ১৬ ওভারে বাংলাদেশকে করতে হবে ১৭১ রান।

অবশ্য ম্যাচে বৃষ্টিতে খেলা থেমে যাওয়ার আগে ৫ উইকেটে ১৭৩ রান করেছিল নিউজিল্যান্ড। ১৭.৫ ওভারে এই রান করেছিল তাঁরা। তখন প্রথমিকভাবে জানিয়ে দেওয়া হয় বৃষ্টি আইনে বাংলাদেশকে করতে হবে ১৪৮ রান।

লক্ষ্যটা নাগালেই ছিল। কিন্তু ভুল লক্ষ্যে পুরো ম্যাচের চিত্রটাই পাল্টে যায়। শুরুতে কিছুটা আশা জাগালেও শেষ পর্যন্ত পারেনি তারা। হেরেই মাঠ ছাড়তে হয় তাদের।

আরও পড়ুন : লড়াই করে হারল বাংলাদেশ

তবে কেন হয়েছে এমন ভুল লক্ষ্য। বিশ্লেষণে দেখা যায়, হিসেবে ভুল করেছিলেন ম্যাচ অফিশিয়ালরা। আর এই ভুলের মাশুল গুনল বাংলাদেশ দল। ভুল লক্ষ্য নিয়ে খেলতে নেমে চাপ সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে নিউজিল্যান্ড জিতেছে ২৮ রানে। নিয়মিত খেলোয়াড়দের বেশ কয়েজনকে ছাড়া খেলতে নামা বাংলাদেশ তিন ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে হারে।

নিউজিল্যান্ডে বিপক্ষে ব্যর্থতার বৃত্ত ভাঙার আরেকটি সুযোগ আছে বাংলাদেশের সামনে। আগামী বৃহস্পতিবার অকল্যান্ডে হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড : ১৭.৫ ওভারে ১৭৩/৫ (গাপটিল ২১, অ্যালেন ১৭, কনওয়ে ১৫, উইলি ১৪, ফিলিপস ৫৮, চ্যাপম্যান ৭, মিচেল ৩৪ ; নাসুম ৪-০-২৫-০, তাসকিন ৩.৫-০-৪৯-১, সাইফউদ্দিন ৩-০-৩৫-১, শরিফুল ৩-০-১৬-১, মেহেদি ৪-০-৪৫-২)।

বাংলাদেশ : ১৬ ওভারে ১৪২/৭ (লিটন ৬, সৌম্য ৫১, নাঈম ৩৮, মাহমুদউল্লাহ ২১, আফিফ ২, মিঠুন ১, মেহেদি ১২, সাইফউদ্দিন ৩, তাসকিন ০ ; সাউদি ৪-০-২১-২, অ্যাডাম ৩-০-২০-১, ইশ শোধি ৩-০-২১-০)।

সূত্র : এনটিভি
এন এইচ, ৩০ মার্চ

Back to top button