ক্রিকেট

কর্নওয়ালের ব্যাটে লঙ্কানদের চাপা দিচ্ছে উইন্ডিজ

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশ সময় সোমবার রাতে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২৮৬ রান তুলে প্রথম দিন শেষ করেছে উইন্ডিজ। আর সেটা সম্ভব হয়েছে উদ্বোধনী ব্যাটসম্যান ক্রেইগ ব্রাথওয়েট ও অলরাউন্ডার রাকিম কর্নওয়ালের ব্যাটে ভর করে।

ব্রাথওয়েট ৯৯ রানে ও কর্নওয়াল ৪৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। তারা দুজন দ্বিতীয় দিনে আবার ব্যাট করতে নামবেন।

আরও পড়ুন : মুকিদুলে মুগ্ধ রংপুর, তুষারের সেঞ্চুরি

টস হেরে ব্যাট করতে নেমে ১১ রানেই উইকেট হারায় স্বাগতিকরা। এ সময় সুরাঙ্গা লাকমলের বলে উইকেটের পেছনে নিরোশান ডিকভেলার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান জন ক্যাম্পবেল (৫)। ১৫ রানের মাথায় লাকমল দ্বিতীয় আঘাত করেন। এবার শূন্যরানে বোল্ড করেন এনক্রুমা বোনারকে।

সেখান থেকে ক্রেইগ ব্রাথওয়েট ও কাইল মেয়ার্স দলের হাল ধরেন। তারা দুজন ৭১ রানের জুটি গড়েন। দলীয় ৮৬ রানের মাথায় অর্ধশত রান থেকে ১ রান দূরে থাকতে বিশ্ব ফার্নান্দোর বলে ডিকভেলার হাতে ক্যাচ দিয়ে আউট হন মেয়ার্স।

১২০ রানের মাথায় উইকেটের পেছনে লাকমলের তৃতীয় শিকারে পরিণত হন জারমিনে ব্লাকউড (১৮)। সেখান থেকে পঞ্চম উইকেটে ৫১ রান তোলেন বার্থওয়েট ও জ্যাসন হোল্ডার। দলীয় ১৭১ রানের মাথায় ধনঞ্জয়া ডি সিলভার বলে আউট হন হোল্ডার। ৩০টি রান আসে তার ব্যাট থেকে।

নতুন ব্যাটসম্যান জশুয়া ডি সিলভাকে বেশিক্ষণ টিকতে দেননি দুষমান্থে চামিরা। ১৮৫ রানের মাথায় চামিরার বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন জশুয়া (১)। সেখান থেকে ব্রাথওয়েটের সঙ্গে জুটি বেধে দলীয় সংগ্রহকে ২০০ পার করেন আলজারি যোসেফ। ২২২ রানের মাথায় এম্বুলদেনিয়ার বলে এলবিডব্লিউ হন যোসেফ। ৪১ বলে ১ ছক্কা ও ৩ চারে ২৯ রান করে যান তিনি।

সেখান থেকে জুটি বেধে দিনের বাকি সময়টুকু পার করে আসেন ব্রাথওয়েট ও রাকিম কর্নওয়াল। ব্রাথওয়েট তার টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি থেকে ১ রান দূরে আছেন। আর কর্নওয়াল তার টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরি থেকে ৭ রান দূরে আছেন।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ৩০ মার্চ

Back to top button