শিক্ষা

পরীক্ষা স্থগিতের প্রতিবাদে নীলক্ষেত মোড়ে বিক্ষোভ

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি – পরীক্ষা স্থগিতের প্রতিবাদের রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। এতে আজিমপুর-গাবতলী মিরপুর সড়কের অজিমপুর থেকে সায়েন্সল্যাব মোড় পর্যন্ত রাস্তায় সকল ধরণের যান চলাচল বন্ধ রয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নীলক্ষেত মোড়ে প্রথমে মানবন্ধন করেন তারা। মানবন্ধনে অধিক সংখ্যক শিক্ষার্থী যুক্ত হলে শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে অবস্থান নেন। এর আগে সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে সাত কলেজের অধ্যক্ষদের বৈঠকে পরীক্ষা স্থগিতের বিষয়ে সিদ্ধান্ত হয়।

আরও পড়ুন : সাত কলেজের সব পরীক্ষা স্থগিত

অবস্থান নেয়া শিক্ষার্থীরা বলছেন, ‘চলমান পরীক্ষা নেয়াসহ অচিরেই হল, ক্যাম্পাস খুলতে হবে।’

বিক্ষোভে অংশ নেয়া শিক্ষার্থীরা জানান,বারবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন অযৌক্তিক সিদ্ধান্ত মানা সম্ভব নয়। শুধুমাত্র পরীক্ষার জন্য অনেকে মেস ভাড়া নিয়ে থাকছে, এখন বলা হচ্ছে পরীক্ষা হবে না। সকল শিক্ষার্থী পরীক্ষা দিতে চায়।

ঢাকা কলেজের এক শিক্ষার্থী বলেন, আমাদের মাত্র একটা পরীক্ষা বাকি আছে। এখন বলছে পরীক্ষা হবে না। এতদিন কি করোনা ছিল না? আমাদের এই একটা পরীক্ষা শেষ হলে চকরির পরীক্ষায় অংশ নিতে পারবো। এই সিদ্ধান্তের প্রতিবাদ জানাই। আমাদের পরীক্ষা অবশ্যই নিতে হবে।’

শেষ খবর পাওয়া পর্যন্ত বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়েই অবস্থান করছিলো। বন্ধ ছিল সড়কের যান চালাচল।

সূত্র : সময়টিভি
এন এইচ, ২৪ ফেব্রুয়ারি

Back to top button