ক্রিকেট

আবারও কলকাতা নাইট রাইডার্সে সাকিব

মুম্বাই, ১৮ ফেব্রুয়ারি – বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানকে আবারও দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আজ চুতর্দশ আইপিএলের নিলামে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনেছে শাহরুখ খানের দল। বাংলাদেশি মুদ্রায় যা ৩ কোটি ৭৪ লাখ টাকা। এর আগে ৭ মৌসুম নাইট রাইডার্সে খেলেছেন সাকিব। দুই মৌসুম আগে তাকে ছেড়ে দেয় শাহরুখ খানের দল। এরপর সাকিব সানরাইজার্স হায়দরাবাদে খেলেছিলেন।

সাকিবকে ছেড়ে দেওয়ায় কলকাতা নাইট রাইডার্সে কোনো বাঙালি ক্রিকেটার ছিল না। ছিল না কোনো স্থানীয় ক্রিকেটার। বিষয়টি নিয়ে ওপার বাংলার মিডিয়ায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। কলকাতার সমর্থকেরা সাকিবকে ফেরানোর দাবি জানিয়েছিল। কিন্তু ত্রয়োদশ আইপিএলের আগে আইসিসি কর্তৃক নিষিদ্ধ হন সাকিব। এখন তার নিষেধাজ্ঞা কেটে গেছে, ফিরেছেন আন্তর্জাতিক ক্রিকেটে। আইপিএল খেলতেও বাঁধা নেই।

আরও পড়ুন : রাতে কোচিং স্টাফদের ডেকেছেন নাজমুল হাসান

সাকিবকে নিয়ে আজ হাড্ডাহাড্ডি লড়াইয়ে নামে কলকাতা নাইট রাইডার্স এবং প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব। শেষ পর্যন্ত শাহরুখ খানের কলকাতা দান মেরে দেয়। সাকিব আবারও যেন ঘরে ফিরে গেলেন। উইন্ডিজ সিরিজে চোট পাওয়া সাকিব বর্তমানে রিকভারিতে আছেন। আগামী মাসেই তার স্ত্রীর তৃতীয় সন্তান জন্ম হওয়ার কথা। সে উপলক্ষে স্ত্রীর পাশে থাকতে তিনি নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না।

সূত্র : কালের কণ্ঠ
এন এইচ, ১৮ ফেব্রুয়ারি

Back to top button