পশ্চিমবঙ্গ

পশ্চিমবঙ্গকে নিজের পরিবার বললেন শাহরুখ

কলকাতা, ০৮ জানুয়ারি- শুক্রবার (৮ জানুয়ারি) পর্দা উঠলো ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। এদিন বিকালে এটি উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নবান্ন সভাঘরে এ উৎসবের উদ্বোধনী আয়োজনে এবার ভার্চুয়ালি যোগ দিলেন পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখ খান। সরাসরি অংশ না নিতে পারায় দুঃখ প্রকাশ করে এই বলিউড কিং বললেন, ‘মহামারি আমাদের শিখিয়েছে পরিবার সবচেয়ে দামি। আর কলকাতা আমার পরিবার। পশ্চিমবঙ্গ আমার পরিবার। দ্রুত পশ্চিমবঙ্গে যাবো, সবার সঙ্গে দেখা করবো।’

করোনার কারণে এবারের উৎসবের সূচনার অনেকটাই হয় অন্তর্জালের মাধ্যমে।

এদিকে মমতা তার উদ্বোধনী বক্তব্যে বলেন, ‘উৎসবের আগে আমরা অনেক গুণী শিল্পীকে হারিয়েছি। তার জন্য দুঃখ রয়ে গেছে।’

আরও পড়ুন :  মমতা’র সঙ্গে ‘সৌজন্য’ সাক্ষাতের পরই শাহের সঙ্গে বৈঠকে ধনখড়

বাংলা ছবি আবার বিশ্বসভায় প্রথম জায়গা নেবে এমন আশা ব্যক্ত করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘টলিউড সবসময় হলিউড-বলিউডের সঙ্গে প্রতিযোগিতায় থাকে। একদিন বলিউড, হলিউড টেক্কা দিয়ে বাংলা সিনেমা প্রথম জায়গা করে নেবে।’

উৎসবের উদ্বোধনী আয়োজনে মমতার সামনে সরাসরি হাজির হয়েছেন ঋতুপর্ণা, দেব, গৌতম ঘোষ, কৌশিক সেন, কৌশিক গঙ্গোপাধ্যায়, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, তনুশ্রী, সোহম, পায়েল, অরিন্দম শীল, ঋতাভরী, অনুভব সিনহা প্রমুখ।

এবারের উৎসব চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত। করোনাবিধি মেনে নন্দন, রবীন্দ্রসদন, শিশির মঞ্চসহ মোট ৮টি প্রেক্ষাগৃহে ছবি দেখানোর ব্যবস্থা করা হয়েছে।

সূত্র: বাংলা ট্রিবিউন

আর/০৮:১৪/৮ জানুয়ারি

Back to top button