রাজশাহী

সেই অবৈধ বাঁধ কেটে দিলেন ইউএনও

রাজশাহী, ১১ অক্টোবর- রাজশাহীর পুঠিয়া উপজেলার শিলমাড়িয়ায় পানি প্রবাহের খালে বাঁধ দেওয়ায় ৫ গ্রামের মানুষ পানিবন্দী হয়ে পড়েছিলেন। এতে বাড়িঘর, রাস্তাঘাটসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

পানি প্রবাহের খালের বাঁধ ভেঙে পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছিলেন এলাকাবাসী। এতদিন চুপচাপ ছিল প্রশাসন।

তবে শনিবার দায়িত্ব নিয়েই সেই বাঁধ কেটে জলাবদ্ধতা দূর করেন পুঠিয়ার নতুন ইউএনও নুরুল হাই মোহাম্মদ আনাস। বিকেলে ঘটনাস্থলে গিয়ে তিনি বাঁধ কেটে জলাবদ্ধতা থেকে রক্ষা করেন ৫ গ্রামের মানুষকে।

এলাকাবাসী জানান, পমপাড়া ও মঙ্গলপাড়া গোড়াগাছী বিলে মাছ চাষের জন্য কৃত্রিমভাবে বাঁধ নির্মাণ করেন এলাকার প্রভাবশালী মাছ চাষিরা। দুই স্থানে অবৈধভাবে বাঁধ নির্মাণ করে মাছ চাষ করায় আশেপাশের কয়েকটি গ্রামের শত শত পরিবারের মানুষ পানিবন্দী হয়ে পড়েন।

আরও পড়ুন: ঈশ্বরদীতে শিক্ষার্থীকে শেকলে বেঁধে নির্যাতন, শিক্ষক গ্রেপ্তার

পাঁচটি গ্রামের রাস্তাঘাট, বাড়িঘর এবং পানের বরজসহ ফসলি জমিতে পানি জমে যাওয়ায় এলাকাবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হয়। এলাকাবাসীর দাবির কারণে সেই বাঁধ কেটে দেন ইউএনও।

ইউএনও নুরুল হাই মোহাম্মদ আনাস জানান, ঘটনাস্থলে গিয়ে আমরা বাঁধ কেটে দিয়েছি। এতে এলাকার মানুষ জলাবদ্ধতার হাত থেকে রক্ষা পেয়েছে।

সূত্র : বিডি প্রতিদিন
এম এন / ১১ অক্টোবর

Back to top button