নারায়নগঞ্জ

প্রেমিকার জন্য অপহরণ নাটক এক কিশোরের

নারায়ণগঞ্জ, ২৪ অক্টোবর- নারায়ণগঞ্জের ফতুল্লার তক্কার মাঠ এলাকার আল আমিন হাওলাদার ছোট ভাই জসিম হাওলাদার নিখোঁজ হয় ১৩ অক্টোবর। ১৬ অক্টোবর থানায় জিডি করেন পরিবার। এর দুদিন পর তাকে কল করে ও ম্যাসেজ পাঠিয়ে জানানো হয় তার ছোটভাই জসিম হাওলাদারকে অপহরণ করা হয়েছে। দেড় লাখ টাকা না দিলে তাকে খুন করা হবে। ভাইকে বাঁচাতে বিকাশে টাকা পাঠায় আল আমিন। সেই টাকা তুলতে কোনো অপহরণকারী আসেনি খোদ অপহরণের শিকার জসিম হাওলাদারই বিকাশের দোকানে আসে। সেখান থেকে তাকে আটক করে পুলিশ।

পুলিশ জানায়, নিখোঁজ হওয়া ওই কিশোরের নাম জসিম হাওলাদার (১৭)। তার সাথে প্রেমের সম্পর্ক ছিলো এক কিশোরীর।

ঘটনার তদন্তকারী কর্মকর্তা ফতুল্লা মডেল থানার উপপরিদর্শক (এসআই) সোহেল সিদ্দিকী জানান, অপহরণের বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে বিভিন্নভাবে তদন্ত করা হয়। কল লিস্টের সূত্র ধরে জানা যায়, একটি মেয়ের সাথে জসিমের নিয়মিত কথাবার্তা চলতো।

আরও পড়ুন: এক শুক্রবারে বিয়ে, পরের শুক্রবারে মৃত্যু!

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, ফতুল্লার শিয়াচর তক্কার মাঠ এলাকার স্টিল মিল শ্রমিক আল আমিন হাওলাদার তার ছোট ভাই জসিম হাওলাদার গত ১৩ অক্টোবর রাত থেকে নিখোঁজ বলে জানান। ১৬ অক্টোবর এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেন তিনি। সাধারণ ডায়েরির দুই দিন পর বাদীকে ফোন করে এবং ম্যাসেজ (খুদেবার্তা) পাঠিয়ে জানানো হয়, তার ভাইকে অপহরণ করা হয়েছে। মুক্তিপণ হিসেবে দেড় লাখ টাকা না দিলে অপহৃতকে হত্যার হুমকি দেওয়া হয়। বিষয়টি জানানোর পর পুলিশ তথ্য-প্রযুক্তির মাধ্যমে মুক্তিপণ দাবি করা ওই ফোন নম্বরের অবস্থান নিশ্চিত করে বৃহস্পতিবার রাত সাড়ে এগারোটায় নেত্রকোনা সদর থানার চৌরাস্তা মোড়ের একটি ফোন ফ্যাক্সের দোকানের ভেতর থেকে বিকাশের মাধ্যমে পাঠানো টাকা উত্তোলনের সময় পুলিশ তাকে আটক করে।
জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে অপহরণের নাটক সাজানো জসিম জানায়, তাকে অপহরণ করা হয়নি। বাসা থেকে টাকা নেয়ার জন্যই সে আত্মগোপন করে অপহরণের নাটক সাজিয়েছিল। সে আরও জানায়, টাকা পেলে সে প্রেমিকাকে নিয়ে পালিয়ে যেতো।

ওসি আসলাম হোসেন বলেন, মিথ্যা ঘটনা সাজিয়ে পুলিশকে হয়রানি করার অপরাধে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া যেত। মানবিক দিকে খেয়াল করে তেমনটা করা হয়নি। ওই কিশোরকে তার পরিবারের জিম্মায় দেওয়া হয়েছে।

সূত্র : আরটিভি
এম এন / ২৪ অক্টোবর

Back to top button