রূপচর্চা

নিখুঁতভাবে আইলাইনারে চোখ আঁকার কিছু কৌশল

চোখকে আকর্ষণীয় সুন্দর করে তুলতে আইলাইনারের জুড়ি নেই। ছোট চোখকে বড় টানটান করে তোলে আইলাইনার। তবে এই আইলাইনার লাগাতে গিয়ে পড়তে হয় নানা সমস্যায়। অনেক চেষ্টা করেও পারফেক্ট আইলাইনার দেওয়া সম্ভব হয় না। তবে কিছু কৌশলে পারফেক্ট আইলাইনার দেওয়া সম্ভব। আসুন তাহলে জেনে নেওয়া যাক আইলাইনারের কৌশলগুলো।

১। আই মেকআপকে দীর্ঘস্থায়ী করতে চাইলে ম্যাচিং আইশ্যাডোর সাথে আই লাইনার ব্যবহার করুন। এক্ষেত্রে প্রথমে পেনসিল আইলাইনার ব্যবহার করুন। এরপর আইলাইনারের উপরে আই শ্যাডো লাগিয়ে দিন।

২। লিকুইড আইলাইনারে ব্যবহারে সবচেয়ে বড় সমস্যা হলো তা ছড়িয়ে পড়ে নষ্ট হয়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে আগে পেনসিল আইলাইনার দিয়ে  চোখ আঁকুন। তার উপর লিকুইড আইলাইনার দিয়ে আঁকুন।

৩। চোখ দুটো প্রাণবন্ত দেখাতে হাইলাইটার হিসেবে সাদা কাজল ব্যবহার করতে পারেন। এটি ভ্রুয়ের নিচে এবং উপরে লাগান। এরপর সেটাকে ভালো করে মিশিয়ে দিন। এতে আপনার ভ্রু জোড়াকে আরো স্পষ্ট দেখাবে।

৪। নিজের পছন্দ রং অনুযায়ী আইলাইনার নিজে তৈরি করে নিতে পারেন। একটি ভেজা ব্রাশ পছন্দের আইশ্যাডোতে লাগিয়ে নিন। তারপর সেটি আইলাইনার হিসেবে ব্যবহার করুন।

৫। চোখে ন্যাচারাল লুক পেতে চাইলে পাতার উপরে না লাগিয়ে চোখের পাতার নিচে সরু করে আইলাইনার লাগিয়ে রাখুন।

৬। কোনোভাবে আইলাইনারে সোজা না হলে, আগে আঁকাবাঁকা করেই আইলাইনার দিয়ে দিন। তারপর কটন বাড এবং ভ্যাসলিন দিয়ে মুছে ফেলুন আঁকাবাঁকা আইলাইনারের অংশবিশেষ। দেখবেন আপনার পছন্দমত শেইপ হয়ে গেছে।

৭। হালকা রঙা আইশ্যাডোকে ফুটিয়ে তোলার জন্য চোখের পাতায় প্রথমে সাদা কাজল ব্যবহার করুন। এরপর চোখের পাতায় হালকা রঙা আইশ্যাডো ব্যবহার করুন। দেখেবন কী দারুন ফুটে উঠেছে।

৮। পারফেক্ট ক্যাট শেপ আইলাইনার দিতে চাইলে চামচের সাহায্য নিন। সোজা লাইনটি আঁকতে চামচের হ্যান্ডেল ব্যবহার করুন এবং বাঁকানো লাইনটি আঁকতে চামচের কার্ভটি ব্যবহার করুন।

৯। পেন্সিল আইলাইনার অনেক সময় গলে যায়। সেক্ষেত্রে আইলাইনার লাগানোর আগে ১০ মিনিট ফ্রিজে রেখে দিন।

১০। আইশ্যাডো ছাড়াও চোখকে জমকালো করে তোলা সম্ভব। চোখের পাতার উপরে আইলাইনার লাগান। তার উপর গ্লিটার আইলাইনার লাগিয়ে নিন। এটি চোখে জমকালোভাব নিয়ে আসবে।

১১। চোখের কোণের আইলাইনারের সোজা টানটি দিতে যে কোনো বিজনেস কার্ড ব্যবহার করতে পারেন। কার্ডটি একহাতে ধরে আরেক হাতে আইলাইনারের টানটি দিয়ে দিন। দেখবেন দাগ একদম সোজা হয়ে গেছে।

১২। চোখে কালোর চাইতে ব্রাউন আইলাইনার বেশি ন্যাচারাল লুক এনে দিবে আপনাকে।

এস সি

Back to top button