পশ্চিমবঙ্গ

এবার দলীয় মুখপত্র মেকওভারের ঘোষণা অভিষেকের

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়

কলকাতা, ১০ জুলাই – তৃতীয়বার রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই খোলনলচে বদলাচ্ছে তৃণমূল। ঢেলে সেজেছে সংগঠন। এবার দলীয় মুখপত্রেরও  ‘মেকওভারে’র ঘোষণা করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবার টুইটারে তিনি জানান, ২১ জুলাই থেকে দৈনিক হিসেবে আত্মপ্রকাশ করছে তৃণমূলের মুখপাত্র জাগো বাংলা।

২১ জুলাই তৃণমূল শহিদ দিবস হিসেবে পালন করে। ধর্মতলায় সভা করেন খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শীর্ষ তৃণমূল নেতৃত্ব। জেলায়-জেলায়ও পালিত হয় শহিদ দিবস। কিন্তু করোর কোপে ২০২০ সাল থেক ভারচুয়ালি পালিত হচ্ছে শহিদ দিবস। মনে করা হয়েছিল, ২০২১ সালে সাড়ম্বরে দিনটি পালন করা যাবে। কিন্তু করোনা কাঁটায় সেই পরিকল্পনা সফল হচ্ছে না। তবে তাৎপর্যপূর্ণভাবেই এদিন থেকেই দৈনিকে পরিণত হচ্ছে জাগো বাংলা।

এদিন টুইটারে অভিষেক লিখেছেন, “জন্মলগ্ন থেকেই বাংলার মানুষের সঙ্গে একাত্ম হয়ে গিয়েছে জাগো বাংলা। মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্ন ও আদর্শ রাজ্যজুড়ে মানুষের হৃদয়ে পৌঁছে দিয়েছে। এবার সেই জাগো বাংলার মেক ওভার করা হচ্ছে। আর জানতে সঙ্গে থাকুন।”

উল্লেখ্য, এতদিন বাংলায় একমাত্র বামফ্রন্টের মুখপাত্র দৈনিক প্রকাশিত হয়। প্রথমে সান্ধ্য দৈনিক হিসেবে এটি প্রকাশিত হত। আটের দশক থেকে দৈনিক হিসেবেই প্রকাশিত হয় গণশক্তি। বিজেপির সে ধরনের কোনও মুখপাত্র এখনও নেই। এবার তৃণমূলের মুখপাত্র জাগো বাংলা মেকওভার করে বাজারে আসতে চলেছে। ২০২৪-এর লোকসভার আগে যাঅত্যন্ত তাৎপর্যপূর্ণ।

সূত্র : সংবাদ প্রতিদিন
এম এউ, ১০ জুলাই

Back to top button