শিক্ষা

শিক্ষকদের বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে

ঢাকা, ০৪ মে – শিক্ষকের মর্যাদা ও বেতনের বিষয়টি নিয়ে কাজ চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। শনিবার (৪ মে) সকালে শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে এ তথ্য জানানো হয়েছে।

শিক্ষামন্ত্রীর বরাতে ওই পোস্টে উল্লেখ করা হয়েছে, শিক্ষার্থীদের মধ্যে যারা পঞ্চম শ্রেণি পর্যন্ত পার করেছে, তারা যেন মাধ্যমিক পরীক্ষা পর্যন্ত আসতে পারে এবং তারা যেন ঝরে না পড়ে, সেটা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। আর শিক্ষকের মর্যাদা ও বেতনের বিষয়টি নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।

পোস্টে শিক্ষক ও অভিভাবকরা ইতিবাচক এবং নেতিবাচক দুই ধরনের মন্তব্যই করেছেন।

আসাদুজ্জামান আসাদ নামে এক শিক্ষক মন্তব্যের ঘরে লিখেছেন, দয়া করে এমপিওভুক্ত শিক্ষকদের বেতন ভাতা নিয়ে একটু কাজ করুন। এমপিওভুক্ত শিক্ষকদের পরিবার খুব কষ্টে দিনাতিপাত করছে।

আমজাদ হোসেন ভুইয়া নামে একজন শিক্ষক লিখেছেন, প্রশংসনীয় উদ্যোগ, তবে শিক্ষকদের বেতন ভাতা ও অন্যান্য সুবিধাবাদী অতি দ্রুত বৃদ্ধি করার জোর দাবি জানাচ্ছি।

শরিফুল ইসলাম নামে একজন শিক্ষক লিখেছেন, শিক্ষকদের নিয়ে আগে ভাবতে হবে, তবেই শিক্ষার মান আপনা আপনি ভালোর দিকে চলে যাবে, শিক্ষার্থীর ঝরে পড়ার হার কমবে।

বিজয় রহমান নামে এক অভিভাবক মন্তব্য করেছেন, পঞ্চম শ্রেণির পরে কেউ ঝরে পড়ে না, ঝরে পড়ে স্কুল থেকে কলেজে ওঠার সময়। আর কলেজ থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময়।

মো. মুশফিকুর রহমান নামে একজন লিখেছেন, শিক্ষকদের মর্যাদা এবং বেতনের বিষয়টি নিয়ে মন্ত্রী মহোদয় এবং মন্ত্রণালয় কাজ করছেন। আশা করা যায়, এ কাজ অনন্ত কালব্যাপী চলতে থাকবে।

মো. মশিউর রহমান নামে একজন লিখেছেন, শিক্ষকের মর্যাদা ও বেতন বৃদ্ধির বিষয়ে আর কত গবেষণা করতে হবে মন্ত্রণালয়কে?

সূত্র: কালবেলা
আইএ/ ০৪ মে ২০২৪

Back to top button