রাজশাহী

বহুল আলোচিত পুলিশ পরিদর্শক খাইরুল ইসলাম বরখাস্ত

রাজশাহী, ২০ অক্টোবর- রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) বহুল আলোচিত পুলিশ পরিদর্শক খাইরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার বিকালে পুলিশ সদর দফতরের এক আদেশে তাকে সিলেট রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। আরএমপির মুখপাত্র ও অতিরিক্ত উপকমিশনার গোলাম রুহুল কুদ্দুস এ কথা জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১৩ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজশাহী মহানগরীর উপকণ্ঠ বায়ার পালপাড়া এলাকায় নওহাটা পৌরসভার এক সহকারী প্রকৌশলীকে নারীসহ আটক করেন পুলিশ পরিদর্শক খাইরুল ইসলাম। এরপর ওই প্রকৌশলীর কাছে পাঁচ লাখ টাকা দাবি করেন তিনি।

আরও পড়ুন: অন্যকে ফাঁসাতে গিয়ে নিজেই কারাগারে

এক পর্যায়ে ১ লাখ ৯৫ হাজার টাকা নগদ এবং তিন লাখ টাকার চেক নিয়ে ওই প্রকৌশলীকে ছেড়ে দেন পুলিশ পরিদর্শক খাইরুল। বিষয়টি নিয়ে স্থানীয় কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি তদন্ত করে আরএমপি।

সূত্র মতে, আরএমপির উপপুলিশ কমিশনার পর্যায়ের এক কর্মকর্তা খাইরুলের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে তদন্ত করে সত্যতা পান। এরপর তদন্ত রিপোর্ট পুলিশ সদর দফতরে পাঠানো হলে সোমবার খাইরুল ইসলামকে সাময়িক বরখাস্তের নির্দেশ আসে।

পুলিশের একাধিক সূত্রের দাবি, সাসপেন্ড পরিদর্শক খাইরুল ইসলামের বিরুদ্ধে মাদকসেবন, মাদক ব্যবসায়ীদের সঙ্গে সখ্যতা, মামলার ভয় দেখিয়ে টাকা আদায় ও ফাঁসিয়ে দেয়ার ভয় দেখানো, শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকাসহ নানা অভিযোগ রয়েছে।

এর আগে ২০১৪ সালে নগরীর বোয়ালিয়া মডেল থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্ব পালনকালে দুই শিক্ষার্থীকে নির্মমভাবে নির্যাতনের অভিযোগে তিনি সাময়িক বরখাস্ত হয়েছিলেন।

সূত্র : ইত্তেফাক
এন এইচ, ২০ অক্টোবর

Back to top button