ঢালিউড

শারীরিক অবস্থার অবনতি, আইসিইউতে কবরী

ঢাকা, ০৮ এপ্রিল – কিংবদন্তি অভিনেত্রী ও রাজনীতিবিদ সারাহ বেগম কবরীকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (০৮ এপ্রিল) দুপুরে তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে তাকে নেওয়া হয়।

এর আগে কবরীর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপা‌তাল থেকে স্থানান্তর করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কবরীর ব্যক্তিগত সহকারী নূর উদ্দিন। তিনি বলেন, ‘বুধবার (০৭ এপ্রিল) রাতে ম্যাডামের অক্সিজেন লেভেল অনেক কমে যায়। যেজন্য তাকে আইসিইউ’তে নেওয়া খুব জরুরি হয়ে পড়েছে। কুর্মিটোলা হাসপাতাল কর্তৃপক্ষ অনেক চেষ্টা করেও আইসিইউ’র ব্যবস্থা করতে পারেনি। তারপর প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগিতায় শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের আইসিইউতে ম্যাডামকে ভর্তি করা হয়েছে। ফুসফুস কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে সে রিপোর্ট এখনো আমরা হাতে পাইনি। সবার কাছে ওনার জন্য দোয়া চাইছি। ’

আরও পড়ুন : আমার দোষ হাতাকাটা ব্লাউজ পরে বইমেলায় গেছি : ভাবনা

এর আগে তিনি জানান, গত ৫ এপ্রিল কবরীর নমুনা পরীক্ষায় ক‌রোনা ভাইরাসের রি‌পোর্ট প‌জি‌টিভ আসে। এরপর ওইদিন রাতেই তাকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়।

১৯৬৪ সালে সুভাষ দত্তের ‘সুতরাং’ সিনেমার মধ্য দিয়ে ক্যারিয়ার শুরু করেন কবরী। কাজ করেছেন ‘নীল আকাশের নিচে’, ‘ময়নামতি’, ‘ঢেউয়ের পর ঢেউ’, ‘পরিচয়’, ‘অধিকার’, ‘বেঈমান’, ‘অবাক পৃথিবী’, ‘সোনালী আকাশ’, ‘দীপ নেভে নাই’-এর ম‌তো দর্শক‌প্রিয় সিনেমাতে।

২০০৬ সালে তার পরিচালিত প্রথম সিনেমা ‘আয়না’ মুক্তি পায়। বর্তমানে তিনি নির্মাণ করছেন তার পরিচালিত দ্বিতীয় সিনেমা ‘এই তুমি সেই তুমি’। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন নিশাত সালওয়া ও রিয়াদ রায়হান।

সুত্র: বাংলানিউজ
অভি/ ০৮ এপ্রিল

Back to top button