জাতীয়

করোনা আক্রান্ত বিএনপি নেতারা কেমন আছেন?

ঢাকা, ০১ এপ্রিল – বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে কেউ সুস্থ হয়েছেন, আবার কেউ কেউ এখনও করোনায় আক্রান্ত অবস্থায় বাসা ও বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এ ব্যাপারে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, দলের বেশ কয়েকজন নেতা করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন। তাদের মধ্যে রয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

কয়েক দিন ধরে জ্বরে ভোগার পর গত ১৬ মার্চ করোনা টেস্ট করা হলে তার শরীরে সংক্রমণ ধরা পড়ে। এরপর উন্নত চিকিৎসার জন্য তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে বুধবার পাওয়া তৃতীয়বারের রিপোর্টেও তিনি করোনা পজিটিভ বলে জানা গেছে। আজ বৃহস্পতিবার দুপুরে রিজভীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় এবং অক্সিজেন লেবেল কমে যাওয়ায় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছে।

আরও পড়ুন : শিগগিরই স্বাধীনতাবিরোধীদের তালিকা প্রকাশ: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও তার স্ত্রী বিলকিস আক্তার হোসেন। তারা রাজধানী স্কয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন।

করোনাভাইরাসে আক্রান্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান রাজধানীর ইউনাইটেড হাসপাতাল ভর্তি। বাসায় চিকিৎসা নিচ্ছেন দলের ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন ও স্ত্রী রিফাত হোসেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ডা. এ কে এম আজিজুল হক করোনা আক্রান্ত হয়েছে। বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন তিনি। দলের সহ-সাংগঠনিক সম্পাদক মো. সেলিমুজ্জামান সেলিম ও তার স্ত্রী সাবরিনা শুভ্রা আগের চেয়ে কিছুটা সুস্থ হয়েছেন। বাসায় চিকিৎসা নিচ্ছেন তারা।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিএনপি গঠিত মিডিয়া কমিটির সদস্য আতিকুর রহমান রুমন বাসায় চিকিৎসা নিচ্ছেন। এ কমিটির সদস্য অ্যাডভোকেট ফারজানা শারমিন পুতুল ও বাসায় চিকিৎসা নিচ্ছেন।

এছাড়া চেয়ারপারসন উপদেষ্টা কাউন্সিলের সদস্য ডা. ফরহাদ হালিম ডোনার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন। রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন দলের যুগ্ম মহাসচিব ও ঢাকা দক্ষিণ মহানগর বিএনপির সভাপতি হাবিবুন নবী খান সোহেল।

বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম এক ফেসবুক পোস্টে এ তথ্য জানিয়েছেন। তিনি অ্যাডভোকেট আহমেদ আযমের সুস্থতার জন্য সবার দোয়া কামনা করেছেন।

দ্রুত সুস্থ হয়ে উঠতে পরিবার ও দলের পক্ষ থেকে দেশবাসীর মাধ্যমে আল্লাহ তায়ালার দরবারে দোয়া চেয়েছেন তারা।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০১ এপ্রিল

Back to top button