ঢালিউড

অনন্য মামুনের ‘মেকআপ’ ছবিটি ফের ছাড়পত্রের জন্য জমা দেওয়া হবে

ঢাকা, ০১ মার্চ – অনন্য মামুন পরিচালিত ‘মেকআপ’ চলচ্চিত্রটি জনসাধারণের মাঝে প্রদর্শনযোগ্য নয় বলে ঘোষণা দিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। এর ফলে বাংলাদেশের কোনও প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি দিতে পারবেন না প্রযোজক।

সেন্সর বোর্ডের সচিব মমিনুল হক তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি জানান, জনসাধারণের মাঝে ছবিটি প্রদর্শনযোগ্য নয় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নিয়েছেন সেন্সর বোর্ডের সদস্যরা। এর আগে গত ১৫ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে চিঠি পাঠিয়ে প্রযোজক-পরিচালককে বিষয়টি অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

বিধি অনুসারে চিঠি পাওয়ার ৩০ দিনের মধ্যে এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার সুযোগ রয়েছে ছবির প্রযোজক-পরিচালকের।

এ ব্যাপারে পরিচালক অনন্য মামুন জানান, তিনি চিঠিটি পেয়েছেন। কিন্তু আপিল করবেন না। ছবিটি আবার নতুনভাবে সেন্সরের জন্য জমা দেবেন।

আরও পড়ুন : লেন্স পরে বিপাকে নায়িকা

এ চলচ্চিত্র কেন প্রদর্শনযোগ্য নয় তার ব্যাখ্যা দেওয়া হয়েছে সেন্সর বোর্ডের পাঠানো চিঠিতে। সেখানে বলা হয়েছে, এ চলচ্চিত্রে অসম্মানজনক সংলাপের মাধ্যমে চলচ্চিত্রের পরিচালক, প্রযোজক, শিল্পী-কলাকুশলী ও চলচ্চিত্রশিল্পকে নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়েছে। চলচ্চিত্রটি প্রদর্শিত হলে চলচ্চিত্র সংশ্লিষ্টদের নিয়ে জনসাধারণের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে।

এ প্রসঙ্গে অনন্য মামুন বলেন, প্রতিটা পেশায় ভালো মানুষ ও খারাপ মানুষ আছেন। একজন খারাপ ব্যবসায়ীকে নিয়ে ছবি করলে ব্যবসায়িক সমাজ যদি বলে, এটা আমাদের ব্যবসায়ী সমাজকে ছোট করেছে, এই ছবি চালানো যাবে না। তাহলে নির্মাতারা কিভাবে ছবি বানাবেন?

চলচ্চিত্রে চলচ্চিত্র ইন্ডাস্ট্রির গল্পে সেলিব্রেটি প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘মেকআপ’ চলচ্চিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান, জিয়াউল রোশান ও নিপা আহমেদ।

সূত্র : সমকাল
এন এইচ, ০১ মার্চ

Back to top button