রূপচর্চা

চুলে দারুচিনি কেন ব্যবহার করবেন?

দারুচিনি শুধু খাবারের স্বাদই বাড়ায় না, এটি চুলের বিভিন্ন সমস্যা সমাধানেও কার্যকর। চুল পড়া রোধ করতে, নতুন চুল গজাতে এবং চুলের গোড়া মজবুত করতে এই প্রাকৃতিক উপাদানটি বেশ উপকারী। কীভাবে দারুচিনি দিয়ে চুলের প্যাক তৈরি করবেন ও ব্যবহার করবেন সে সম্বন্ধে পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। একনজরে চোখ বুলিয়ে নিন।

দারুচিনি ও অলিভ অয়েল
দারুচিনি ও অলিভ অয়েলের প্যাক চুল পড়া রোধ করে। এ ছাড়া এই দুটি উপাদান মাথার ত্বকের রক্ত সঞ্চালনে সাহায্য করে এবং আর্দ্রতা ধরে রাখে। এক টেবিল চামচ অলিভ অয়েলের সঙ্গে দুই চা চামচ দারুচিনি গুঁড়ো মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক মাথার তালুতে লাগিয়ে ৫ থেকে ১০ মিনিট ম্যাসাজ করুন। এরপর এক ঘণ্টা অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন।

মধু ও দারুচিনি
মধু ও দারুচিনির প্যাক নতুন চুল গজাতে সাহায্য করে। এক টেবিল চামচ মধুর সঙ্গে দুই চা চামচ দারুচিনি গুঁড়ো মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক মাথার তালু ও চুলে লাগিয়ে এক ঘণ্টা অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে ভালো করে চুল ধুয়ে ফেলুন।

অলিভ অয়েল, ডিম ও দারুচিনি গুঁড়ো
এই তিনটি উপাদান দিয়ে তৈরি প্যাক চুলের গোড়া মজবুত করে। দুই চা চামচ দারুচিনি গুঁড়োর সঙ্গে এক টেবিল চামচ অলিভ অয়েল ও একটি ডিম মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক মাথার তালু ও চুলে লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। এক ঘণ্টা অপেক্ষা করুন। এবার হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

এস সি

Back to top button