ঢাকা

মসজিদের সামনে থেকে নবজাতক উদ্ধার

ঢাকা, ২১ অক্টোবর- ঢাকার ধামরাইয়ে কয়েকদিন বয়সী এক ছেলে নবজাতককে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার কালামপুর বাজার জামে মসজিদের সামনে তাকে উদ্ধার করা হয়। রাত ১১ টার দিকে বিষয়টি নিশ্চিত করেছে ধামরাই পুলিশ। বর্তমানে শিশুটিকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।

ধামরাইয়ের কালামপুর বাজার বণিক সমিতির সভাপতি রবিউল করিম জানান, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে বাসায় যাওয়ার সময় কালামপুর বাজার জামে মসজিদের সামনে থেকে শিশুর কান্নার আওয়াজ শুনতে পেয়ে তিনি এগিয়ে যান। সেখানে পৌঁছে এক নবজাতককে পড়ে থাকতে দেখেন তিনি। এরপর চারদিকে খোঁজাখুঁজির পরও শিশুটির কোনও অভিভাবককে না পেয়ে নিজ জিম্মায় তাকে বাসায় নিয়ে যান। পরে ধামরাই থানায় খবর দিলে রাত ১১টার দিকে পুলিশ শিশুটিকে নিয়ে যায়।

আরও পড়ুন: মৃত শিশুর নড়ে ওঠা একটি দৈব ঘটনা

ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে শিশুটিকে সুস্থ করার জন্য ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। বর্তমানে শিশুটি সুস্থ আছে। তিনি আরও বলেন, বুধবারের মধ্যে শিশুটির কোনও অভিভাবকের সন্ধান পাওয়া না গেলে উপজেলা সমাজসেবা অফিসের মাধ্যমে তাকে ঢাকার বেবী হোমে পাঠিয়ে দেওয়া হবে।

সূত্র: সমকাল

আর/০৮:১৪/২১ অক্টোবর

Back to top button