রূপচর্চা

ছেলেদের উজ্জ্বল ত্বকের জন্য পাঁচ কৌশল

মেয়েরা ত্বকের যত্ন নেয়। ত্বকের যত্নের জন্য ফেসিয়াল ও বিভিন্ন ঘরোয়া প্রতিকারও ব্যবহার করে থাকে। তবে সব ছেলেরা ত্বকের যত্ন নেন না। ত্বকের বিষয়ে তারা খুব একটা সচেতনও নন! কিন্তু স্বাস্থ্যের মতোই ত্বকের যত্ন সবার জন্য জরুরি।

ছেলেদের ত্বকের জন্য কোনও জিনিসগুলো ব্যবহার করা উচিত তা জেনে নিন-

১. টোনার: টোনার ত্বকের যত্নের জন্য খুব কার্যকর। টোনার ব্যবহারের ফলে ত্বকের পোর্স টাইট হয়ে যায়। যার কারণে মুখে ব্রন হয় না।

২. দাড়ি কাটার ক্ষেত্রে: যদি একদিন অন্তর অন্তর দাড়ি কাটার অভ্যাস থাকে তবে অবশ্যই নতুন ব্লেড বা রেজার ব্যবহার করার চেষ্টা করতে হবে। কারণ পুরনো ব্লেড ত্বকের জন্য ক্ষতিকর।

৩. ময়েশ্চারাইজার: ময়শ্চারাইজার ত্বকের ধরন অনুযায়ী ব্যবহার করা উচিত। ময়েশ্চারাইজার ব্যবহারের ফলে ত্বক খুব ভালো থাকে এবং কোমল হয়।

৪. ক্লিনজার: ঘরের বাইরে বের হলে, দূষণ ও ধুলোবালির কারণে মুখে প্রভাব পড়ে। এক্ষেত্রে প্রত্যেক ছেলেরই ত্বকের যত্নের জন্য ক্লিনজার ব্যবহার করা উচিত। বাড়িতে আসার পরে মুখ ক্লিনজার দিয়ে পরিষ্কার করে নিতে হবে। তাহলে মুখে জমে থাকা ময়লা দূর হবে। দিনে দু’বার ক্লিনজার ব্যবহার করতে হবে।

৫. ফেস রোলার: উজ্জ্বল ও স্বাস্থ্যকর ত্বকের জন্য মুখে ম্যাসাজ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। পুরো মুখে ফেস রোলার ব্যবহার করতে হবে।

এম এউ, ২০ জুন

Back to top button