জাতীয়

খালেদা জিয়া করোনা পরীক্ষার জন্য নমুনা দেননি

ঢাকা, ১১ এপ্রিল – দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন এমন খবর সঠিক নয় বলে জানিয়েছে বিএনপি।

এছাড়া খালেদা জিয়ার চিকিৎসক ডা. মামুনের বরাত দিয়ে তার প্রেস উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন বলে জানা গেছে।

শায়রুল বলেন, আমি ডা. মামুনের সঙ্গে কথা বলেছি। তিনি বলেন, তারা নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাসভবন ফিরোজাতে গিয়েছিলেন। করোনা পরীক্ষার জন্য তারা ম্যাডামের নমুনা নেননি।

আরও পড়ুন : বন্দিদের টিকা দেওয়ার ফাইলই ‘বন্দি’

২০১৮ সালের ৮ ফেব্রেুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজা হওয়ায় কারাগারে যান সাবেক এ প্রধানমন্ত্রী। এরপর অপর মামলা চ্যারিটেবল ট্রাস্টেও সাজা হয় খালেদা জিয়ার। উভয় মামলায় দুই বছরের বেশি সময় কারাবন্দী থাকার পর সরকারের নির্বাহী আদেশে সাজা স্থগিত করা হলে গত বছরের ২৫ এপ্রিল শর্তসাপেক্ষে ৬ মাসের জন্য মুক্ত হন সাবেক এই প্রধানমন্ত্রী। ওই দিন থেকে গুলশানের ভাড়াবাসা ফিরোজায় আছেন খালেদা জিয়া।

সরকার শর্তসাপেক্ষে ছয় মাস করে আরও দুই দফা তার জামিনের মেয়াদ বাড়িয়েছে। যদিও বিএনপির পক্ষ থেকে বারবার দাবি করা হচ্ছে, মিথ্যা ভিত্তিহীন মামলায় রাজনৈতিক উদ্দেশ্যে খালেদা জিয়াকে সাজা দিয়ে সরকার প্রথমে কারাগারে, এখন তাকে গুলশানের বাসায় গৃহবন্দী করে রেখেছে।

খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্য, ব্যক্তিগত চিকিৎসক, গৃহকর্মী ও একজন নার্স ছাড়া তেমন কাউকে সাক্ষাৎ করতে দেখা যায় না বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

সূত্র : বিডি২৪লাইভ
এন এইচ, ১১ এপ্রিল

Back to top button