যশোর

যশোরে নতুন ২৩ জন করোনা পজেটিভ

যশোর, ০১ এপ্রিল – যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) জেনোম সেন্টারের পরীক্ষায় বুধবার যশোর জেলার আরো ২৩ নমুনা করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার জানান, সন্দেহভাজন করোনা রোগীদের শরীর থেকে যশোর জেলার মোট ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৩টি নমুনা পজেটিভ ফল দেয়।

আরও পড়ুন : সাবেক ধর্মপ্রতিমন্ত্রী মুফতি ওয়াক্কাস মারা গেছেন

পরীক্ষার ফলাফল যথাসময়ে সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জনের কার্যালয়ে পাঠিয়ে দেয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে।

এদিকে স্বাস্থ্য বিভাগের হিসেব অনুযায়ী, গত মঙ্গলবার বেলা ১টা পর্যন্ত যশোর জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা ছিল পাঁচ হাজার ৮৮ জন। এদের মধ্যে চার হাজার ৮১৮ জন সুস্থ হয়ে উঠেছেন। মারা গেছেন ৬১ জন, চিকিৎসাধীন ২০৯ জন।

র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরুর পর (৫ ডিসেম্বর ২০২০ থেকে) বুধবার দুপুর পর্যন্ত যশোর জেলার মোট ৭৭৫ জনকে এই পরীক্ষার আওতায় আনা হয়েছে। এদের মধ্যে ১১০ জনের শরীরে করোনার উপস্থিতি শনাক্ত হয়।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন করোনা থেকে রক্ষা পেতে মানুষজনকে যথাসম্ভব ঘরে থাকার অনুরোধ এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহব্বান জানিয়েছেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০১ এপ্রিল

Back to top button