জাতীয়

মামুনুল হককে গ্রেপ্তারে আল্টিমেটাম

ঢাকা, ২৯ মার্চ – হেফাজত ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হকসহ নাশকতায় অভিযুক্তদের গ্রেপ্তারে আগামী রোববার পর্যন্ত সময় বেঁধে দিয়েছে জাতীয় ওলামা মাশায়েখ ঐক্য পরিষদ। ওই সময়ের তাদের গ্রেপ্তার করা না হলে আগামী সোমবার সকাল-সন্ধ্যা হরতাল পালন করবে বলে হুঁশিয়ারি দিয়েছে দলটি। আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে এই হুঁশিয়ারি দেয় তারা।

মানববন্ধনে নেতা-কর্মীরা জানান, হেফাজতের বিক্ষোভে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে ব্রাহ্মণবাড়িয়া শহর। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একাধিক প্রতিকৃতি ভাঙচুরসহ সরকারি-বেসরকারি অন্তত অর্ধশত স্থাপনা ভাঙচুর করে পুড়িয়ে দেওয়া হয়েছে। এসব নাশকতার কারণে হেফাজতের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হককে আগামী ৪ এপ্রিলের মধ্যে গ্রেপ্তার করার জন্য সময় বেঁধে দিয়েছে ওলামা মাশায়েখ ঐক্য পরিষদ। অন্যথায় আগামী সোমবার সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করা হবে।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসেন বলেন, ‘ইসলাম শান্তির ধর্ম। ইসলাম কখনো নাশকতাকে সমর্থন করে না। হেফাজত যেভাবে জ্বালাও-পোড়াও ও নাশকতার মাধ্যমে ইসলাম প্রচার করতে চাইছে, তা কেউই সমর্থন করে না। আমাদের দাবি, দ্রুত অভিযুক্তদের তদন্তের মাধ্যমে আইনের আওতায় এনে যেন বিচার সম্পন্ন করা হয়।’

সূত্র : আমাদের সময়
এন এ/ ২৯ মার্চ

Back to top button