বিচিত্রতা

ক্যান্সারে আক্রান্ত হওয়ার মিথ্যা খবর ছড়িয়ে অর্থ আয়, হাজতে ব্রিটিশ নারী

ক্যান্সারে আক্রান্ত হওয়ার মিথ্যা খবর ছড়িয়ে অর্থ আয় করছিলেন। কিন্তু শেষরক্ষা হল না। গ্রেফতার করা হয় ৪২ বছরের নিকোল এলকাব্বাস নামে ওই নারীকে। দীর্ঘদিন ধরে শুনানি চলার পর তাকে দুই বছর নয় মাসের সাজাও শুনিয়েছে আদালত। ব্রিটেনের ওই নারী এই কীর্তি করেছিলেন ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে আগস্ট মাস পর্যন্ত।

খবর অনুযায়ী, নিকোল প্রথমে’গো ফান্ড মি’ নামে একটি ফান্ডরেইজিং ওয়েবসাইটের মাধ্যমে অর্থ জোগাড় করার পরিকল্পনা করেছিল। এরপরই ওই ওয়েবসাইটের মাধ্যমে সে জানায়, ডিম্বাশয়ের ক্যান্সার হয়েছে তার। তিনবার অপারেশন এবং ছয়বার কেমোথেরাপি হয়েছে। এরপরই আত্মীয়-স্বজন থেকে শুরু করে বন্ধুবান্ধব, নেটিজেনরা অনেকেই নিকোলকে সাহায্য করতে এগিয়ে আসেন। দ্রুত নিজের লক্ষ্যে পৌঁছেও যায় সে। ৫২ হাজার পাউন্ড অনুদান পেয়েও গিয়েছিল সে। এরপরই অবশ্য সত্যিটা প্রকাশ্যে আসে।

আরও পড়ুন : কনের ছবি তুলতে গিয়ে বরের হাতে মার খেলেন ফটোগ্রাফার

দেখা যায়, নিকোল ক্যান্সারে আক্রান্ত নয়। নিজের বিলাসবহুল জীবনযাত্রা পালনের জন্যই এই কাজ করেছে সে। এমনকি, ওই টাকার সাহায্যে টটেনহাম হটস্পারের একটি ম্যাচের টিকিটও কাটে সে। তাও আবার লাক্সারি বক্সের। যার দাম ৩৫৯২ পাউন্ড। তার এই কীর্তি প্রকাশ্যে আসার পর আদালতে মামলা দায়ের হয়। বহুদিন ধরে শুনানিও চলে। ওই নারীকে বেশ কয়েকবার ভর্ৎসনাও করেন বিচারক। এরপরই তাকে ২ বছর ৯ মাসের সাজা শোনায় আদালত। ১১ বছরের একটি ছেলেও রয়েছে তার।

সূত্র : বিডি-প্রতিদিন
এন এইচ, ১৩ ফেব্রুয়ারি

Back to top button