বগুড়া

বগুড়ায় ৬ দিন ধরে বন্ধ করোনার নমুনা পরীক্ষা

বগুড়ায় ৬ দিন ধরে বন্ধ করোনার নমুনা পরীক্ষা

বগুড়া, ১৩ অক্টোবর- বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের (শজিমেক) আরটি পিসিআর ল্যাবে যান্ত্রিক জটিলতার কারণে ছয় দিন ধরে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে। মঙ্গলবার দুপুর পর্যন্ত সংশ্লিষ্টরা কেউ বলতে পারেননি কবে নাগাদ নমুনা পরীক্ষা শুরু হবে।

জানা গেছে, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে যান্ত্রিক জটিলতার কারণে গত ৮ অক্টোবর থেকে পরবর্তী তিন দিন শজিমেকে করোনা পরীক্ষা

বন্ধ রাখার সিদ্ধান্ত জানায় জেলা স্বাস্থ্য দপ্তর।

গত ২০ এপ্রিল থেকে বগুড়া শজিমেকের আরটি পিসিআর ল্যাবে আনুষ্ঠানিকভাবে করোনা পরীক্ষা শুরু করা হয়। তখন থেকে এই প্রথম শজিমেকে করোনা পরীক্ষা বন্ধ রয়েছে।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বলেন, শজিমেকের আরটি পিসিআর ল্যাবে যান্ত্রিক জটিলতা সমাধানে আরও সময় লাগবে। তাই কবে নাগাদ আবার পরীক্ষা চালু করা যাবে তা এখনো সুনির্দিষ্ট করে বলা যাচ্ছে না। তবে শজিমেকের জিন-এক্সপার্ট মেশিনে সীমিত আকারে করোনা পরীক্ষা চলছে।

আরও পড়ুন: অন্যের বিপদে ঝাঁপিয়ে পড়া রশিদুলকে কুপিয়ে হত্যা

এ দিকে শজিমেক হাসপাতালে করোনা নমুনা পরীক্ষা বন্ধ থাকায় সাধারণ মানুষ পড়েছেন দুর্ভোগে। বেসরকারি হাসপাতাল টিএমএসএস মেডিক্যাল কলেজে করোনা নমুনা পরীক্ষা অব্যাহত থাকলেও সেখানে ব্যয়বহুল হওয়ায় পরীক্ষার হার কমে গেছে।

গত ১২ অক্টোবর শজিমেক হাসপাতালে জিন-এক্সপার্ট মেশিনে এবং টিএমএসএস মেডিক্যাল কলেজে ৩৮ নমুনায় পরীক্ষায় ১৫ জন করোনায় শনাক্ত হয়েছেন। এই নিয়ে বগুড়া মোট আক্রান্ত ৭ হাজার ৭৯৮ জন। সুস্থ হয়েছেন ৬ হাজার ৯৭৪ জন। মারা গেছেন ১৮৭ জন। এখন চিকিৎসাধীন রয়েছেন ৬৩৭ জন।

এ দিকে বগুড়ায় দীর্ঘ আড়াই মাস চিকিৎসাধীন থেকে করোনা আক্রান্তে ঈমান আলী (৭৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার বাড়ি বগুড়ার শেরপুরে। তিনি মঙ্গলবার সকাল ৫টার দিকে শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন মারা যান। বিষয়টি নিশ্চিত করেছেন শজিমেক হাসপাতাল মুখপাত্র জাহাঙ্গীর আলম।

সূত্র : আমাদের সময়
এম এন / ১৩ অক্টোবর

Comments

Back to top button