বিচিত্রতা

এলিয়েন আসার প্রমাণ উধাও!

যুক্তরাষ্ট্র ইউটা অঙ্গরাজ্য থেকে উধাও হয়ে গেছে রহস্যময় একটি মনোলিথ। রূপালি রঙের লম্বা ও উজ্জ্বল এ ধাতবখণ্ডকে পৃথিবীতে ভিনগ্রহের প্রাণী আসার প্রমাণ হিসেবে দেখা হতো।

শনিবার এ তথ্য জানায় রাজ্যটির ব্যুরো অব ল্যান্ড ম্যানেজমেন্ট (বিএলএম)।

এজেন্সির পক্ষ থেকে ফেইসবুকে জানানো হয়, অজ্ঞাত কোনো পক্ষ শুক্রবার রাতে মনোলিথটি সরিয়ে নিয়েছে। বলা হয়, বিএলএমের এজমালি জমিতে অবৈধভাবে স্থাপন করা ওই ‘মনোলিথ’ সরিয়ে দেওয়া হয়েছে। তবে ‘ব্যক্তিগত সম্পদ’টি বিএলএম অপসারণ করেনি।

রাজ্যটির পাবলিক সেফটি অ্যারো ব্যুরোর কর্মকর্তারা ১৮ নভেম্বর প্রথমবার মনোলিথটি দেখতে পায়। তখন তারা হেলিকপ্টার করে অন্য একটি সংস্থার সঙ্গে বিগহর্ন ভেড়া গণনা করছিল।

তাদের কাছে কাঠামোটি ‘২০০১: আ স্পেস অডিসি’ সিনেমার ভিনগ্রহের প্রাণীদের স্থাপনার মতো মনে হয়।

মনোলিথটি একটি লাল পাথরের মাঝে স্থাপন করা হয়েছিল। যা উচ্চতায় ১০ থেকে ১২ ফুটের মতো।

ওই টিমের একজন বলেন, তার ধারণা ‘২০০১: আ স্পেস অডিসি’ সিনেমার কোনো ভক্ত মনোলিথ স্থাপনের সঙ্গে যুক্ত। যদিও ১৯৬৮ সালের বিখ্যাত সিনেমায় কালো মনোলিথ দেখানো হয়।

গত সোমবার ইউটা পাবলিক সেফটি ডিপার্টমেন্ট এক বিবৃতিতে জানায়, ‘আপনি যে গ্রহ থেকেই আসুন’ এটি একটি অবৈধ স্থাপনা। এর কয়েক দিন পরই ধাতবখণ্ডটি অদৃশ্য হয়ে গেল।

তবে মনোলিথটি কোথায় ছিল তা আনুষ্ঠানিকভাবে কখনো জানায়নি কর্তৃপক্ষ। তাদের মতে, এতে প্রত্যন্ত অঞ্চলটিতে ভ্রমণ বেড়ে যেতো। কোনো দুর্ঘটনা ঘটলে উদ্ধার করা কঠিন হয়ে পড়বে। তা সত্ত্বেও কিছু মানুষ ওই স্থান আবিষ্কার করে ফেলে।

সূত্র: দেশ রুপান্তর

আর/০৮:১৪/২৯ নভেম্বর

Back to top button