ঢাকা

দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট প্রচারণায় বাধা দিচ্ছে, অভিযোগ সালাহউদ্দিনর

ঢাকা, ০৯ অক্টোবর- নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত মহিলা ম্যাজিস্ট্রেট তার নির্বাচনী প্রচারণায় বাধার সৃষ্টি করছে বলে অভিযোগ করেছেন ঢাকা-৫ আসনে বিএনপি মনোনীত প্রার্থী সালাহউদ্দিন আহমেদ।

তিনি বলেন, আমি নির্বাচন কমিশনকে একটা কথা বলতে চাই, যা আমি আগেও অনেকবার বলেছি। একটা সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করুন।

শুক্রবার (৯ অক্টোবর) রাজধানীর যাত্রাবাড়ীর ওয়াসা রোড এলাকায় গণসংযোগ করার সময় তিনি এসব কথা বলেন।

সালাহউদ্দিন আহমেদ বলেন, কমিশনের নিয়োগপ্রাপ্ত কিছু মহিলা ম্যাজিস্ট্রেট এক তরফাভাবে আমাকে বাধাগ্রস্ত করছে। আমি কোথাও গেলে আমাকে ফোন করে বলে আপনি মিছিল করতে পারবেন না। অথচ সরকারি দলের প্রার্থী মিছিল-মিটিং সবই করছেন। এটা কোন আইনের বলে তারা করছেন? নির্বাচন বিধিতে যে আইন আছে সে আইনে নির্দিষ্ট সময়ে আমি সব প্রকার মিটিং-মিছিল ও গণসংযোগ করি। কিন্তু গত বৃহস্পতিবার (৮ অক্টোবর) আমি ৬০ নম্বর ওয়ার্ডে নির্বাচনী প্রচারণায় গিয়েছিলাম সেখানে পুলিশ এসে আমাকে ফোনে একজন মহিলা ম্যাজিস্ট্রেটকে ধরিয়ে দিলেন। সেই মহিলা ম্যাজিস্ট্রেটকে আমি নাম জিজ্ঞেস করলাম কিন্তু তিনি তার নাম বললেন না। আমি মিছিল বন্ধ করার কারণ জানতে চাইলেও তিনি আমাকে কোনো কারণ বলেননি।

আরও পড়ুন: ইস্কাটনে ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

বাধার মুখে শেষ পর্যন্ত মাঠে থাকবেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি ভোটারদের আশ্বস্ত করতে চাই যে, যত বাধা আসুক আমি শেষ পর্যন্ত মাঠে থাকবো ও নির্বাচনের দিন সকালে ভোটকেন্দ্রে অবস্থান করবো।

শুক্রবার জুমার নামাজের পর সালাহউদ্দিন আহমেদ তার প্রধান নির্বাচনী কার্যালয়ে স্থানীয় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।

এসময় তিনি বলেন, সরকার যদি কোনো অন্যায় নির্দেশ দেয় তা উপেক্ষা করতে হবে। কোনো ধরনের ভয়ভীতিতে পিছ পা হলে চলবে না। আমি আপনাদের সন্তান। অতীতে আপনাদের সেবা করেছি, যতদিন বাঁচব ততদিন আপনাদের সেবায় জীবন উৎসর্গ করব।

কান্নাজড়িত কন্ঠে সালাহউদ্দিন বলেন, আমাকে নানা কৌশলে মিথ্যা মামলা দিয়ে আদালতে ব্যস্ত রাখা হচ্ছে, প্রচারণায় হামলা করা হচ্ছে, প্রচারণায় পুলিশ দিয়ে বাধা দেওয়া হচ্ছে। তাই আমি এলাকাবাসীর কাছে যেতে পারছি না।

এসময় তার সঙ্গে ঢাকা দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন, সহ-সম্পাদক আকবর হোসেন ভূঁইয়া নান্টু, যাত্রাবাড়ী বিএনপির সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান ভাণ্ডারী, সহ-সভাপতি আনোয়ার হোসেন সরদার, সহ-সম্পাদক মাসুম দেওয়ান ও শাহীন আহমেদ শাহীনসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সূত্র : বাংলানিউজ
এন এইচ, ০৯ অক্টোবর

Back to top button