ক্রিকেট

উইন্ডিজ সিরিজের আগেই ব্যাটিং পরামর্শক পাচ্ছে টাইগাররা

ঢাকা, ০৮ অক্টোবর- ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজটি এফটিপি অনুযায়ীই আয়োজিত হবে। সে সিরিজের আগেই টাইগারদের জন্য দীর্ঘমেয়াদে ব্যাটিং পরামর্শক নিয়োগের পরিকল্পনা রয়েছে বোর্ডের। বিসিবি প্রধান নির্বাহী আরও জানান, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই মুজিববর্ষের স্থগিত থাকা আন্তর্জাতিক টি-টোয়েন্টি টুর্নামেন্টটি আয়োজন করতে চান তারা।

আপাতত বিসিবি প্রেসিডেন্টস কাপেই পূর্ণ মনোযোগ ক্রিকেটারদের। হাই পারফরম্যান্স ইউনিটের ২৫ ক্রিকেটার একটু বেশিই মনোযোগী। আন্তর্জাতিক ক্রিকেটে সামনে বাংলাদেশের যে মহা ব্যস্ততা রয়েছে, সেখানে বিসিবির পুলে জায়গা পেতে নিজেদের প্রমাণের এই তো মঞ্চ।

শ্রীলঙ্কা সফর ভেস্তে যাওয়ায় তাৎক্ষণিকভাবে পরিকল্পনা বদলে ফেলতে হয়েছে বিসিবিকে। জাতীয় দল এবং পাইপলাইনে থাকা খেলোয়াড়দের নিয়ে আয়োজন করা হচ্ছে তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট। দিবারাত্রির টুর্নামেন্টের স্কোয়াড আর সূচি হয়েছে আগেই। এবার প্রকাশিত হলো লোগোও।

এক ফাঁকে দেখে নেয়া হয় ফ্লাড লাইট। ১১ অক্টোবর শুরু হতে যাওয়া আসরের আগে সবকিছু পরখ করে নেয়া চাই।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের সেন্টার উইকেটে নেটে এদিন লম্বা সময় ব্যাটিং করেছেন নুরুল হাসান সোহান। চেষ্টা করেছেন ওয়ানডে মেজাজ আয়ত্তের।

নিজের ফিটনেসটা পরখ করে নিয়েছেন মুশফিকুর রহিমও। হোম অব ক্রিকেটে দীর্ঘক্ষণ রানিং করেছেন মুশি। মিস্টার ডিপেন্ডেবলের টার্গেট, রানে থাকবেন প্রেসিডেন্টস কাপেও।

যদিও ব্যাটিং পরামর্শক না থাকায় একা একাই কাজ করতে হয়েছে মুশফিকদের। নেইল ম্যাকেঞ্জি দায়িত্ব ছাড়ার পর থেকেই শূন্য পদটি। তবে, জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজের আগে দীর্ঘ মেয়াদে কাউকে পেতে চাইছে বোর্ড।

বিসিবি’র প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, আগে শুধু শ্রীলঙ্কা সফরের কথা ভাবলেও, সিরিজটি যেহেতু আপাতত হচ্ছেনা তাই আমরা দীর্ঘমেয়াদে একজন ব্যাটিং পরামর্শক খুঁজছি। ম্যাকমিলানও আমাদের ভাবনায় আছে। আগেরবার পারিবারিক সমস্যা থাকায় সে যোগ দিতে পারেনি। তবে এখন আমরা আবারো তার সঙ্গে কথা বলতে পারি। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের কথা হয়েছে। তারা কিছু বিষয় জানতে চেয়েছে আমাদের কাছে, আমরাও সেভাবে জবাব দিয়েছি। এফটিপির কথার মাথায় রেখেই সিরিজের বিষয়ে কথা বলছি আমরা।

মুজিববর্ষ উপলক্ষে গেলো মার্চে দু’টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের পরিকল্পনা করেছিলো বিসিবি। করোনা মহামারিতে যা আলোর মুখ দেখেনি। যদিও এখনও আশা ছাড়েনি বোর্ড।

নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ম্যাচগুলোর কথা মাথা থেকে আমরা একেবারে সরিয়ে ফেলিনি। পরিস্থিতির উন্নতি হলে আমরা আবারো মুজিববর্ষের ম্যাচগুলোর কথা ভাববো।

এদিকে, প্রেসিডেন্টস কাপের জন্য করোনা টেস্টের পর শনিবার টিম হোটেলে উঠবেন ক্রিকেটাররা।

সূত্র: সময় নিউজ
আডি/ ০৮ অক্টোবর

Back to top button