ফুটবল

দুই বছর মন কষাকষির পর কথা হলো রোনালদো আর রামোসের

ঢাকা, ০৮ অক্টোবর- টানা ৯ বছর রিয়াল মাদ্রিদের জার্সিতে এক সঙ্গে অসংখ্য ম্যাচ খেলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো এবং সার্জিও রামোস। দলের অধিনায়ক রামোস হলেও আক্রমণভাগের নেতৃত্বটা দিতেন রোনালদোই।

দুজনে মিলে জিতেছেন অসংখ্য শিরোপা

২০১৮ সালে রিয়াল ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমান রোনালদো। এরপর কেটে গেছে ২ বছর। কিন্তু এই দীর্ঘ সময়ে রামোস ও রোনালদো কেউ কারো সঙ্গে কোনো প্রকার যোগাযোগ করেননি। এমনকি রিয়াল অধিনায়কের সঙ্গে কথা বলাও বন্ধ করে দেন পর্তুগিজ উইঙ্গার। অবশেষে এই দূরত্ব ঘোচালেন রামোস নিজেই।

ঝামেলার সূত্রপাত অবশ্য অন্যখানে। জুভেন্টাসে গেলেও রোনালদোর সঙ্গে রামোসদের সম্পর্ক ভালোই ছিল। কিন্তু লুকা মদ্রিচ ২০১৮ ব্যালন ডি’অর জেতার পর কোনো প্রকার সমর্থন দেননি রোনালদো। বিষয়টা হজম করতে পারেননি রামোস। রিয়ালের ড্রেসিং রুম এই নিয়ে রোনালদোর উপর ছিল মহাক্ষ্যাপা। সম্পর্কের অবনতি তখন থেকেই।

আরও পড়ুন: রোনালদোর হ্যাটট্রিকে স্পেনের বিপক্ষে পর্তুগালের ড্র

জুভেন্টাসে পাড়ি জমানোর আগে রিয়ালকে টানা তিনবার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতিয়েছিলেন রোনালদো। ফলে বর্ষসেরা হওয়ার দৌড়ে ছিলেন পর্তুগিজ অধিনায়কও। কিন্তু রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে রানার্সআপ করার পেছনে বড় ভূমিকা রাখা মদ্রিচের হাতেই ওঠে সেরার পুরস্কার। বিশ্বকাপের গোল্ডেন বল পুরস্কারও জেতেন এই মিডফিল্ডার।

মদ্রিচের হাতে ব্যালন ডি’অর জেতার বিষয়টি ভালোভাবে নেননি তারই সাবেক সতীর্থ রোনালদো। এমনকি পুরস্কারের মঞ্চেও উপস্থিত হননি তিনি। মূলত তখন থেকেই রিয়ালের ড্রেসিং রুমে রোনালদোকে যে সম্মান দেখানো হতো সেটারও ইতি ঘটে। ক্লাব কিংবদন্তি হওয়ার সব যোগ্যতা থাকা সত্ত্বেও তাকে সেই অভিধা দেওয়া হয়নি। রামোসের সঙ্গেও মনকষাকষির শুরু তখন থেকেই।

অবশেষে রোনালদোর সঙ্গে মনকষাকষির ইতি টেনেছেন রামোস নিজেই। বুধবার রাতে রোনালদোর দেশে প্রীতি ম্যাচ খেলতে গিয়েছিল স্পেন। লিসবনের মাঠে ম্যাচটি গোলশূন্য ড্র হওয়ার পর পর্তুগালের ড্রেসিং রুমে হাজির হন রামোস। সেখানে তখন ম্যাচ শেষে বিশ্রাম নিচ্ছিলেন রোনালদো। পর্তুগিজ অধিনায়কের সঙ্গে সেখানে কিছুক্ষণ খোশগল্প করেন স্পেন অধিনায়ক।

রামোসকে নিজের স্বাক্ষরিত একটি জার্সিও উপহার দেন রোনালদো। জার্সিতে রোনালদো লেখেন, ‘আমার বন্ধু সার্জিওর জন্য, সবটুকু ভালোবাসা। ’ এসময় উপস্থিত ছিলেন সাবেক রিয়াল মাদ্রিদ সেন্টার-ব্যাক পেপে। রিয়ালে একসময় দুজনেরই সতীর্থ ছিলেন এই পর্তুগিজ ডিফেন্ডার। তিনজনে মিলে ফটোশ্যুটও করেন। সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে রামোস লিখেছেন, ‘আমরা এখনও আছি…. এবং সামনে আরও আসছে! তোমাদের দেখে খুশি হলাম, বন্ধুরা। ’

সূত্র : বাংলানিউজ
এন এইচ, ০৮ অক্টোবর

Back to top button