ক্রিকেট

টাইগ্রেসদের কাঙ্খিত ব্রেকথ্রু এনে দিলেন রুমানা

হ্যামিল্টন, ১৪ মার্চ – নারী ওয়ানডে বিশ্বকাপে ফারজানা হকের অর্ধশতকে পাকিস্তানকে ২৩৫ রানের লক্ষ্য দিয়েছে টাইগ্রেসরা। তবে ওপেনিংয়ে বড় জুটি গড়ে বাংলাদেশের উপর চাপ দিচ্ছিল পাকিস্তান। অবশেষে রুমানা হকের হাত ধরে কাঙ্খিত ব্রেকথ্রু পেল টাইগ্রেসরা।

লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তান ২৩ ওভারে তুলে ফেলে ৮৯ রান। তবে রুমানা পাকিস্তান ওপেনার নাহিদাকে বোল্ড করে খেলায় ফেরায় বাংলাদেশকে। নাহিদা ৬৭ বলে ৪৩ রানে প্যাভিলিয়নের পথ ধরেন। তিনে ব্যাটিংয়ে নেমেছেন পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফ। আরেক ওপেনার সিদরা আমিন অপরাজিত আছেন ৪৭ রানে।

এর আগে হ্যামিল্টনে টসে হেরে আগে ব্যাট করতে নেমে ফারজানার অর্ধশতকের পাশাপাশি শারমীন ও অধিনায়ক জ্যোতির ব্যাটে ভর করে নির্ধারিত ওভারে ৭ উইকেটে ২৩৪ রান তোলে বাংলাদেশের নারীরা। এর আগে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের দলীয় সর্বোচ্চ স্কোর ছিল ৯/২১১।

ফারজানা ১১৫ বলে ৫ চারে করেন ৭১ রান। ওপেনিংয়ে নামা শারমীন ৫৫ বলে ৬ চারে করেন ৪৪ রান। জ্যোতির ব্যাট থেকে আসে ৪৬ রান। এ ছাড়া শামীমা ১৭, রুমানা ১৬ এবং রিতুমণি ও সালমা করেন ১১ রান করে। পাকিস্তানের পক্ষে নাসরা সান্ধু ৪১ রানে নেন ৩ উইকেট।

২৩৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমেছে পাকিস্তান। এর আগে বাংলাদেশের বিপক্ষে খেলা ১১ ম্যাচে কখনো ২২৭ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। এমনকি এই বিশ্বকাপেও ২১৭ রানের বেশি দেখেনি দলটি। ফলে জয়ের আশা করতেই পারে টাইগ্রেসরা।

সূত্র : আরটিভি
এম এস, ১৪ মার্চ

Back to top button