রূপচর্চা

ভরাট ভ্রু পেতে

প্রাকৃতিক কিছু উপায় নিয়মিত অনুসরণ করলে সুন্দর ও ঘন ভ্রু পাওয়া সম্ভব। অ্যালোভেরার জেল, নারিকেল তেল বা পেঁয়াজের রস- ঘন ভ্রু তৈরিতে সাহায্য করে।

অ্যালোভেরা জেল: টাটকা ঘৃতকুমারীর পাতা কেটে নিয়ে তার উপরের চামড়া ছিলে ভেতর থেকে জেল অংশটি আলাদা করে নিন। ভ্রু’র উপর এই জেল সরাসরি লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করতে হবে। শুকিয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুদিন অন্তত এভাবে অ্যালোভেরা জেল ব্যবহার করুন। অ্যালোভেরা চুল ও ত্বকের জন্য খুবই উপকারী একটি ভেষজ উপাদান। নিয়মিত ব্যবহারে ভ্রু ঘন হতে সাহায্য করবে।

নারিকেল তেল: সৌন্দর্য চর্চায় নারিকেল তেলের উপকারিতা নিয়ে নতুন করে বলার কিছুই নেই। চুলের বৃদ্ধি এবং মজবুত করতে বেশ পরিচিত একটি উপাদান এটি। একইভাবে ভ্রু ঘন করতেও সমানভাবে কার্যকর। আঙুলে খানিকটা তেল নিয়ে ঘুমাতে যাওয়ার আগে ভ্রুতে মালিশ করুন। নিয়মিত ব্যবহারে ভ্রু ঘন হবে।

পেঁয়াজের রস: চুল পড়া বন্ধ করতে এবং চুল গজাতে সাহায্য করে পেঁয়াজের রস। একইভাবে ভ্রু ঘন করতেও এই উপাদান উপকারী। পেঁয়াজের রসে তুলা ভিজিয়ে তা পুরো ভ্রুতে ভালোভাবে ছড়িয়ে দিন। কিছুক্ষণ অপেক্ষা করে ধুয়ে ফেলুন। গন্ধ নিয়ে সন্দেহ থাকলে খানিকটা গোলাপ জল লাগিয়ে নিতে পারেন।

আরও পড়ুন ::

দুধ: কুসুম গরম দুধে তুলা ডুবিয়ে তা ভ্রুতে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। দিনে যতবার সম্ভব এই প্রক্রিয়া অনুসরণ করুন। পাঁচ দিনের তফাত চোখে পড়বে।

এস সি

Back to top button