জাতীয়

করোনায় ফায়ার সার্ভিসের ৩২২ সদস্য আক্রান্ত

ঢাকা, ০২ এপ্রিল – ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একাধিক কর্মকর্তাসহ ৩২২ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে ৩১১ জন সুস্থ হয়ে উঠেছেন। তবে এখন পর্যন্ত করোনায় সংস্থাটির কোনো সদস্যের মৃত্যু হয়নি।

বৃহস্পতিবার (১ এপ্রিল) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন : অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন শিশুর প্রতি আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

তিনি বলেন, ‘বুধবার (৩১ মার্চ) সর্বশেষ তথ্য অনুযায়ী, ফায়ার সার্ভিসের ৩২২ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৩১১ জন সুস্থ হয়েছেন। বাকি ১১ জন ফায়ার সার্ভিসের বিভিন্ন দফতরে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ফায়ার সার্ভিসের একজন সদস্যও মারা যাননি।’

এদিকে, এখন পর্যন্ত পুলিশের সাড়ে ১৯ হাজারের বেশি সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (৩০ মার্চ) পর্যন্ত মারা গেছেন ৮৮ জন পুলিশ সদস্য।

পুলিশ সদর দফতর সূত্র জানায়, এখন পর্যন্ত বাংলাদেশ পুলিশের মোট ১৯ হাজার ৫০১ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্য রয়েছেন ৩ হাজার ২৭৪ জন। আক্রান্তদের মধ্যে র‌্যাব সদস্যের সংখ্যা ২ হাজার ৫৫০ জন। গত ২০, ২১ ও ২২ মার্চ পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল যথাক্রমে ৭, ২৪ এবং ৭ জন। তবে চার দিনের ব্যবধানে ২৬, ২৭, ২৮ ও ২৯ মার্চে এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৫৩, ২৪, ২৬ এবং ৪৯ জনে।

জানা যায়, চিকিৎসা ও নিবিড় পরিচর্যায় গত শনিবার পর্যন্ত ১৯ হাজার ১৮ জন সদস্য এই মহামারি থেকে সুস্থ হয়েছেন। মঙ্গলবার ভোর পর্যন্ত মোট ২৩৪ জন করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টাইনে রয়েছেন ৫৩ জন পুলিশ কর্মকর্তা।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০২ এপ্রিল

Back to top button