পশ্চিমবঙ্গ

সোহম-সায়ন্তিকার ঋণের বোঝা, কোটি টাকার মালিক হিরণ

কলকাতা, ০১ এপ্রিল – পশ্চিমবঙ্গে দ্বিতীয় দফায় রাজ্যের চার জেলার ৩০টি আসনে ভোটগ্রহণ বৃহস্পতিবার (১ এপ্রিল)। এই দফায় টালিউডের তিন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তৃণমূলের হয়ে মেদিনিপুর জেলায় চন্ডীপুর থেকে প্রার্থী হয়েছেন অভিনেতা সোহম এবং অভিনেত্রী সায়ন্তিকা। তাদের কেন্দ্র বাঁকুড়া বিধানসভা। অন্যদিকে বিজেপি প্রার্থী অভিনেতা হিরণ। তার কেন্দ্র মেদিনিপুরের খড়গপুর বিধানসভা।

মনোনয়নপত্র জমা দেওয়া পর তিন তারকার সম্পত্তির বিষয়আশয় যাবতীয় প্রকাশ্যে এসেছে। সেখানে বলা হয়েছে তৃণমূলের তারকা প্রার্থী সোহম চক্রবর্তীর ১ কোটি ৭০ লাখ রুপি ঋণ রয়েছে ব্যাংকে। মনোনয়নপত্রে সোহম জানিয়েছেন, ২০১৯-২০ অর্থ বছরে তার উপার্জনের পরিমাণ ৫২ লাখ ৬৭ হাজার ১৫০ রুপি। এছাড়া স্ত্রী তনয়ার এই অর্থ বছরে উপার্জনের পরিমাণ ২ লাখ ৩৯ হাজার ১৫০ রুপি। অভিনেতা জানিয়েছে তার হাতে নগদ বলতে আছে দেড় লাখ রুপি। এবং তার স্ত্রীর হাতে আছে ৫০ হাজার রুপি।

আরও পড়ুন : আজ মমতার অগ্নিপরীক্ষা

এছাড়া সোহমের আছে তিনটি বিলাসবহুল গাড়ি। আছে ৫২ গ্রাম স্বর্ণের গহনা এবং স্ত্রী তনয়ার কাছে যে অলঙ্কার আছে, তার পরিমাণ ২৫৭ গ্রাম। গাড়ি, গয়না এবং সঞ্চিত অর্থ মিলিয়ে সোহমের মোট সম্পত্তির পরিমাণ ১ কোটি ৮১ লাখ ৪৬ হাজার ৯৬ রুপি। এছাড়া দুটি অ্যাপার্টমেন্টের মালিক সোহম।

গাড়ির জন্য ব্যাংক ঋণ আছে ২৮ লাখ ৬০ হাজার ১২৬ রুপি এবং বাড়ির জন্য ঋণ আছে ১ কোটি ৪২ লাখ ২২ হাজার ৭৯৫ রুপি। সোহম তার উপার্জনের উৎস হিসেবে নিজেকে পেশাদার অভিনেতা হিসেবে উল্লেখ করেছেন।

অপরদিকে বাঁকুড়া বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তার নিজের নামে কোনো বাড়ি, ফ্ল্যাট কিংবা জমি নেই। বিভিন্ন বেসরকারি ব্যাংকে তার মোট ৮টি অ্যাকাউন্ট রয়েছে।

৮টি ব্যাংক অ্যাকাউন্ট মিলিয়ে তার মোট সঞ্চিত অর্থের পরিমাণ ৩৬ হাজার ৪৬৩ রুপি। তার হাতে নগদ আছে মাত্র ৪৩ হাজার ১২৭ রুপি। ব্যাংক ব্যালান্স না থাকলেও ৪৩ লাখ ৫৬ হাজার ৪৩৬ রুপির গাড়ি ঋণ নিয়ে একটি মার্সিডিজ বেন্জ কিনেছেন তিনি। ২০২০-২১ শেষ অর্থবর্ষে নিজের আয়ের পরিমাণ দেখিয়েছেন ১১ লাখ ১৫ হাজার ৬০ রুপি। আয়ের উৎস হিসেবে নিজেকে পেশাদার অভিনেত্রী বলে উল্লেখ করেছেন সায়ন্তিকা।

এদিকে দীর্ঘদিন হাতে কোনো সিনেমা নেই হিরণের। তবুও বিজেপি প্রার্থী হিরণের সম্পত্তি পরিমাণ সাড়ে ৪ কোটি। হলফনামা অনুযায়ী, ২০১৯-২০ আর্থিক বছরে হিরণ্ময় চট্টোপাধ্যায়ের মোট আয় ৭ লাখ ৮০ হাজার ২৫০ রুপি। তার স্ত্রী অনিন্দিতা চট্টোপাধ্যায়ের মোট আয় ৪ লাখ ৮২ হাজার ৯৩০ রুপি। হাতে নগদ ২ লাখ। স্ত্রীর হাতে আছে ২০ হাজার রুপি। এছাড়া একাধিক ব্যাংকে সঞ্চয় রয়েছে হিরণ আর তার স্ত্রীর।

হিরণের দেওয়া তথ্য অনুযায়ী, তার একটি গাড়ি রয়েছে। যার বর্তমান মূল্য ৭ লাখ ৬৮ হাজার। তবে স্ত্রীর নামে কোনো গাড়ি না থাকলেও গয়নার হিসেব হিরণ জানিয়েছেন, ১০ লাখ রুপির স্বর্ণ আছে।

হিরণের সম্পত্তির পরিমাণ ১ কোটি ৮৬ লাখ ২ হাজার ৮৯৩ রুপি। এবং তার স্ত্রীর সম্পত্তির পরিমাণ ৭৯ লাখ ১ হাজার ২৮৯ রুপি। সেই পরিপ্রেক্ষিতে দু’জনের মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ২ কোটি ৬৫ লাখ ৪ হাজার ১৮২ রুপি। পাশাপাশি তার নামে একটি ফ্ল্যাট ও বাড়ি আছে। যার বর্তমান মূল্য ১ কোটি ৫০ লাখের মত। আয়ের উৎস হিসেবে নিজেকে ব্যবসায়ী হিসেবে উল্লেখ করেছেন হিরণ।

২০১৬ সালেও সোহম চক্রবর্তী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন বাঁকুড়ার বড়জোড়া কেন্দ্র থেকে। সেবার পরাজিত হন। তবে ভোট প্রতিযোগিতায় সায়ন্তিকা ও হিরণ প্রথমবার। দ্বিতীয় দফায় ভোটে তিন তারকার রাজনৈতিক ভবিষ্যত কি তা জানা যাবে ২ মে ভোট গণনার দিন।

এন এইচ, ০১ এপ্রিল

Back to top button