ফুটবল

ঘরের মাঠে জার্মানিকে লজ্জায় ডোবালো নর্থ ম্যাসিডোনিয়া

ফুটবলের পাওয়ার হাউজ খ্যাত জার্মানিকে লজ্জায় ডুবিয়েছে নর্থ মেসিডোনিয়া। বুধবার দিবাগত রাতে ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে ‘জে’ গ্রুপের ম্যাচে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে দিয়েছে ১-০ গোলে। তাও আবার জার্মানির ঘরের মাঠে! যা নর্থ মেসিডোনিয়ার ফুটবল ইতিহাসে সবচেয়ে বড় জয়। অন্যদিকে ২০ বছর পর বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ঘরের মাঠে হারলো জার্মানরা।

মেসিডোনিয়ার বিপক্ষে ঘরের মাঠে ৭০ শতাংশ বলের দখল ছিল জার্মানির কাছে। কিন্তু ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+২) মেসিডোনিয়ার গোরান পানডেভ গোল করে এগিয়ে নেন দলকে।

আরও পড়ুন : বসনিয়ার বিপক্ষে কষ্টে জিতলো ফ্রান্স

বিরতির পর ৬৩ মিনিটে পেনাল্টি পায় জার্মানি। এ সময় ইকলে গুনদোগান পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান ম্যাচে। তবে ৮৫ মিনিটে মেসিডোনিয়ার এলজিফ এলমাস গোল করে আবার এগিয়ে নেন দলকে। এই গোলটি আর শোধ দিতে পারেনি জোয়াকিম লো’র শিষ্যরা। তাতে ২০ বছর পর ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে হারও এড়াতে পারেনি তারা।

এই জয়ে ‘জে’ গ্রুপের পয়েন্ট টেবিলে জার্মানির ওপরে অবস্থান নিয়েছে মেসিডোনিয়া। ৩ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয় স্থানে আছে নর্থ মেসিডোনিয়া। সমান ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে জার্মানি। আর ৩ ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্মেনিয়া।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০১ এপ্রিল

Back to top button