জাতীয়

কৃষিক্ষেত্রে আজ সুশাসন প্রতিষ্ঠিত হয়েছে, আগের মতো আর হাহাকার হয় না: কৃষিমন্ত্রী

কৃষিক্ষেত্রে আজ সুশাসন প্রতিষ্ঠিত হয়েছে, আগের মতো আর হাহাকার হয় না: কৃষিমন্ত্রী

ঢাকা, ১৪ অক্টোবর- কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক দিকনির্দেশনায় কৃষিক্ষেত্রে আজ সুশাসন প্রতিষ্ঠিত হয়েছে। কৃষিতে আজ আর আগের মতো হাহাকার হয় না। কৃষক ফসল উৎপাদনের জন্য তার প্রয়োজনীয় সব উপকরণ সময়মতো হাতে পেয়ে যাচ্ছেন।

বুধবার বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটের (বারি) কাজী বদরুদ্দোজা মিলনায়তনে অনলাইনের ‘কেন্দ্রীয় গবেষণা পর্যালোচনা ও কর্মসূচি প্রণয়ন কর্মশালা-২০২০’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: প্রশাসনকে হুমকি দেওয়ায় নিক্সনের বিচার চায় ফরিদপুর আওয়ামী লীগ

মন্ত্রী বলেন, আমাদের দেশের বিজ্ঞানীরা কৃষিতে নতুন নতুন জাতসহ বিভিন্ন ধরনের প্রযুক্তি উদ্ভাবন করে চলেছে। তারই ফলশ্রুতিতে আমাদের কৃষিক্ষেত্রে সাফল্য আজ দৃশ্যমান। জাতীয় ও আন্তর্জাতিকভাবে সবাই এর প্রশংসা করছে।

বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটের মহাপরিচালক ড. মো. নাজিরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে জুম প্লাটফরম অনলাইনে বিশেষ অতিথি ছিলেন- যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) চেয়ারম্যান মো. সায়েদুল ইসলাম, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক ড. মো. আবদুল মুঈদ এবং কৃষি মন্ত্রণালয়ের এপিএ পুলের ড. মো. হামিদুর রহমান।

সূত্র : যুগান্তর
এন এইচ, ১৪ অক্টোবর

Comments

Back to top button