ফুটবল

ভারানের জোড়া গোলে জিতলো রিয়াল

সময়টা ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। নিষেধাজ্ঞা আর ইনজুরির কবলে অনুপস্থিত অনেক খেলোয়াড়। তার পরেও লা লিগায় পিছিয়ে পড়ে জয় ছিনিয়ে নিয়েছে লস ব্লাঙ্কোসরা। হুয়েস্কাকে তারা হারিয়েছে ২-১ গোলে।

চোটের কারণে দলে নেই তারকা ডিফেন্ডার সের্হিয়ো রামোস। ফরোয়ার্ড এদেন হ্যাজার্ডও ছিলেন না। তাতে করে একাদশে পছন্দের লোক সংখ্যাই সীমিত হয়ে যায় জিদানের। এই অবস্থার পরেও রিয়াল শুরুটা করেছিল আক্রমণাত্মকভাবে। কিন্তু ‍হুয়েস্কার রক্ষণাত্মক ভঙ্গিতে সেভাবে ত্রাস ছড়ানো যায়নি।

প্রথমার্ধ নিষ্প্রাণ গোলশূন্যভাবে শেষ হলে দ্বিতীয়ার্ধে শুরুর গোলটিই করেছে হুয়েস্কা। ৪৮ মিনিটে জাভি গালানের গোলের এগিয়ে যায় তারা। দ্বিতীয় গোলও প্রায় পেয়েই গেয়েছিল কিন্তু সেটি না হওয়ায় ভারানের গোল রিয়ালকে অস্বস্তিকর পরিস্থিতি থেকে উদ্ধার করেছে। ৫৫ মিনিটে বেনজিমার ফ্রি কিক আঘাত করেছিল ক্রসবারে। ফিরতি বল পেয়েই সুযোগ কাজে লাগান রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার ভারান। স্কোর হয়ে যায় ১-১।

আরও পড়ুন : টানা পঞ্চম জয়ে শীর্ষস্থানে বায়ার্ন মিউনিখ

এর পর আবারও গোলের কাছে চলে গিয়েছিল হুয়েস্কা। রাফা মিরের হেড দারুণ দক্ষতায় ফিরিয়েছেন রিয়াল গোলরক্ষক কুর্তোয়া। গোলের চেষ্টা করেছেন বেনজিমাও। ফরাসি তারকার শট প্রতিহত করে দিয়েছে প্রতিপক্ষ।

তার পর দৃশ্যপট পাল্টাতে জিদান বেঞ্চে হাত বাড়ালেও সেখান থেকেও কোনও সাফল্য আসেনি রিয়ালের। বরং শেষ দিকে হতাশাজনক অবস্থান থেকে তাদেরকে জয়ের আনন্দে ভাসিয়েছেন সুযোগ সন্ধানী সেই ভারানে। ৮৪ মিনিটে ফ্রি কিক করেছিলেন ক্রুস। বাম প্রান্তে কাসেমিরো হেড করে সেই বল নামিয়ে গোলমুখে দিলেও সেটি ফিরিয়ে দিয়েছিলেন হুয়েস্কা গোলকিপার। কিন্তু সামনে বলটি পড়তেই জালে পাঠাতে ভুল করেননি ভারান।

এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে বার্সেলোনাকে টপকে দ্বিতীয় স্থানে উঠে গেছে রিয়াল। ২১ ম্যাচে তাদের সংগ্রহ ৪৩ পয়েন্ট। ২০ ম্যাচে বার্সার সংগ্রহ ৪০। ১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে আতলেতিকো মাদ্রিদ।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ০৭ ফেব্রুয়ারি

Back to top button