ফুটবল

পিএসজিকে হারিয়ে দিল ডর্টমুন্ড

বার্লিন, ০২ মে – ডর্টমুন্ডের সিগনাল ইদুনা পার্কে বসন্ত এসেছিল বুধবার। হলুদ জার্সিতে ছেয়ে গেছে পুরো গ্যালারি। এই সমর্থনের জবাবে জয় উপহার পেয়েছে ভক্ত ও ফুটবল রোমান্টিকরা। তারকাখচিত প্যারিস সেইন্ট জার্মেইকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগ ফাইনালে যাওয়ার কাজ এগিয়ে রেখেছে বরুশিয়া ডর্টমুন্ড। কিলিয়ান এমবাপ্পে বোতলবন্দি হয়ে ছিলেন। তাকে হতাশার সাগরে ভাসিয়ে ১-০ গোলে জয় তুলে নিয়েছে জার্মানির ক্লাবটি। সেমিফাইনালের প্রথম লেগে হেরেছে প্যারিস থেকে যাত্রা করে আসা দল। আরও ৯০ মিনিট হাতে আছে। ফুটবলে এক গোলের কোনো ভরসা নেই।

ম্যাচের ৩৬ মিনিটে মাঝ মাঠের ওপার থেকে ভেসে আসা বল নিকলাস ফুলক্রুগ টেনে নিয়ে গিয়ে বাঁ পায়ের শট নেন। পিএসজির হার্নান্দেজ যেতে দেরি করে ফেলেছেন। ডোনারুমাকে ফাঁকি দিয়ে গোল করেন নিক। দ্রুতগতির গোলে চমকে যায় পিএসজি। এমন আক্রমণ তারা আশাই করেনি।

পিএসজি এ ম্যাচে আরও গোল হজম করতে পারতো। প্যারিসের ইতালিয়ান গোলকিপার ডোনারুমা দক্ষতার সঙ্গে কঠিন আক্রমণ রুখে দিয়েছেন। দ্বিতীয়ার্ধে পিএসজি আরও অগোছালো ফুটবল খেলেছে। ফলে সমতায় ফিরতে পারেনি তারা।

আগামী ৭ মে প্যারিসে চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের দ্বিতীয় লেগটি রয়েছে। ঘরের মাঠে এমবাপ্পের পরীক্ষা অপেক্ষা করছে। ৯০ মিনিট ফিরে আসার জন্য অবশ্য অনেক সময়।

সূত্র: আমাদের সময়
আইএ/ ০২ এপিল ২০২৪

Back to top button